OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পোস্ত অথবা ঝোল তো খেয়েছেন, এবার বানান নারকেলি ঝিঙে

তবে এই সব পদের বাইরে নারকেল দিয়েও ঝিঙের এই পদ বানাতে পারেন। যার নাম নারকেলি ঝিঙে। দেখে নিন এই রান্নাটি করার উপকরণ ও প্রণালী।
07:56 PM Mar 10, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: শীতের শেষ, গরমের শুরু। ধীরে ধীরে গরমের সবজি ধীরে ধীরে বাজারে জায়গা নিতে শুরু করেছে।শীতের মত গরমের সবজির এত বৈচিত্র না থাকলেও, হাতে গোনা সেই সব সবজি দিয়েই মনপসন্দ সবজি বানানো যায়। গরমের অন্যতম উপকারি সবজি হল ঝিঙে। সাধারণত চাঁদি ফাটা গরমে সকলে হালকা খাবারই খাওয়া পছন্দ করেন। তার মধ্যে ঝিঙের পদগুলি বেশ স্বাস্থ্যকর। সাধারণত ঝিঙে মানেই, নয় পোস্ত অথবা ঝোল। তবে এই সব পদের বাইরে নারকেল দিয়েও ঝিঙের এই পদ বানাতে পারেন। যার নাম নারকেলি ঝিঙে। দেখে নিন এই রান্নাটি করার উপকরণ ও প্রণালী।

উপকরণ

ঝিঙে (২৫০ গ্রাম)

নারকেল কোরা (আধ মালা)

গোটা সর্ষে

হলুদ

সর্ষে বাটা

নুন

চিনি

তেল

প্রণালী

ঝিঙে লম্বা করে কেটে নিতে হবে। অল্প সর্ষের তেল গরম করে সর্ষে ফোড়ন দিতে হবে। এবার ঝিঙেগুলো দিয়ে একটু ভাজতে হবে। এবার এতে খুব অল্প হলুদ ও সর্ষে বাটা দিতে হবে। কিছুটা নেড়ে নারকেল কোরা, নুন, চিনি দিতে হবে। আবার কিছুটা নেড়ে ঢাকনা দিতে হবে। গা মাখা ঝোল রেখে নামিয়ে নিলেই তৈরি হয়ে যাবে নারকেলি ঝিঙে।

Tags :
Narkeli jhhinge
Next Article