For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিটে প্রশ্নফাঁসকাণ্ডের প্রতিবাদে দিল্লিতে বিক্ষোভ যুব কংগ্রেসের

02:28 PM Jun 27, 2024 IST | Mainak Das
নিটে প্রশ্নফাঁসকাণ্ডের প্রতিবাদে দিল্লিতে বিক্ষোভ যুব কংগ্রেসের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : নিট পরীক্ষায় প্রশ্নপত্রফাঁস কাণ্ডের প্রতিবাদে রাজধানী দিল্লির বুকে বিক্ষোভ দেখাল যুব কংগ্রেসের কর্মী সমর্থকরা। তাঁদের অভিযোগ, নিট পরীক্ষায় প্রশ্নফাঁসের ফলে সমস্যার মুখে পড়তে হয়েছে হাজার হাজার ছাত্রছাত্রীকে।

Advertisement

এদিন নিটে প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে হাজার হাজার কর্মী সমর্থক দিল্লির রাস্তায় জড়ো হন। যুব কংগ্রেস প্রধান বিভি শ্রীনিবাস জানান, ‘হাজার হাজার যুব কংগ্রেসের কর্মীরা বৃহস্পতিবার দিল্লির রাস্তায় নেমে এসেছে। যেভাবে প্রশ্নফাঁসকাণ্ডে ছাত্রছাত্রীদের হয়রানির শিকার হতে হচ্ছে, তার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই যুব কংগ্রেস কর্মী সমর্থকদের এই জমায়েত।‘ গত ২১ জুন প্রশ্নফাঁসকাণ্ডের প্রতিবাদে দেশ জুড়ে আন্দোলনে নেমেছিল কংগ্রেস। এবার খোদ রাজধানীর বুকে আন্দোলনে নামল যুব কংগ্রেস।

Advertisement

উল্লেখ্য, গত ৫ মে ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট হয়েছিল। ন্যাশনাল টেস্টিং এজেন্সি এই পরীক্ষা নিয়েছিল। এরপর গত ৬ জুন নিট পরীক্ষার ফল প্রকাশের পর প্রশ্নফাঁসকাণ্ড সামনে আসে। এই ঘটনায় সরকারের বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। গোটা বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। নিট পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ড সামনে আসার পর নিট-পিজি পরীক্ষা স্থগিত করে দেয় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সরকারের তরফে ন্যাশনাল টেস্টিং এজেন্সির প্রধান বদল করা হয়। পাশাপাশি প্রশ্নফাঁসকাণ্ড খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছিল।

Advertisement
Tags :
Advertisement