OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সংসদে গিয়ে পশ্চিমবঙ্গের কথা বলতে চাই : ইউসুফ পাঠান

08:16 PM Mar 10, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: তৃণমূলের বহরমপুর থেকে প্রার্থী বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ইউসুফ পাঠান। তিনি বলেন, কলকাতায় ভালোবাসা পেয়েছি ।এখানকার মানুষের জন্য কাজ করতে চাই। পরিষেবা দিতে চাই। এখানকার কথা সংসদে গিয়ে বলতে চাই। এবার লোকসভাতে দুই প্রাক্তন ক্রিকেটারকে সুযোগ দিয়েছে তৃণমূল। যাদের মধ্যে একজন কীর্তি আজাদ ও অপরজন ইউসুফ পাঠান(Yusuf Pathan)। কীর্তি আজাদ দাঁড়িয়েছেন বর্ধমান- দুর্গাপুর কেন্দ্র থেকে। আর ইউসুফ পাঠান বহরমপুর থেকে।ক্রিকেট ছাড়ার পর ক্রিকেটারদের রাজনীতিতে প্রবেশের উদাহরণ নতুন নয়। কেউ বিধানসভা বা কেউ লোকসভায় প্রার্থী হয়েছেন।

অনেকে রাজ্যসভায় মনোনীত হয়ে গিয়েছেন। তবে সরাসরি রাজনীতিতে প্রবেশ না করে লোকসভার টিকিট পাওয়ার উদাহরণ নেই। ইউসুফ পাঠান তৃণমূলে যোগ দেননি এতদিন। ফলে তাঁর নাম তৃণমূলের টিকিটে দেখে অবাক হওয়াটাই স্বাভাবিক। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর এবার এইরাজ্য থেকে নির্বাচনে লড়বেন তিনি।ইউসুফ পাঠানকে লড়তে হবে বহরমপুরের অধীর চৌধুরির বিরুদ্ধে। দীর্ঘ কয়েক বছর ধরে বহরমপুর অধীর চৌধুরির গড় বলে পরিচিত। তাই তাঁকে হারাতে এবার রাজনীতির ময়দানে ২২ গজের মুখকে সুযোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamta Banerjee)।ভারতের হয়ে দুটো বিশ্বকাপ জেতা ইউসুফ পাঠান ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সবধরনের ক্রিকেট থেকে অবসর নেন।

পেশাদার ক্রিকেট ছাড়লেও তিনি ক্রিকেট থেকে নিজেকে দূরে রাখতে পারেননি। বদলে তিনি ফ্রেন্ডলি ম্যাচ বা প্রাক্তন ক্রিকেটারদের হয়ে ম্যাচ খেলেন। ISPL-এর উদ্বোধনী ম্যাচেও তিনি অংশগ্রহণ করেন। এছাড়াও লেজেন্ডস লিগ ক্রিকেটেও তাঁকে দেখা গিয়েছে।স্পিনিং অলরাউন্ডার ইউসুফ পাঠান পরিচিত ছিলেন তাঁর বড় শট মারার জন্য। উচ্চতার জন্য তাঁর শট মারাও অনেক সহজ হত। IPL কেরিয়ারে লম্বা সময় তিনি কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে, সেখানে তিনি দুবার IPL-ও জেতেন।তৃণমূলের বহরমপুর থেকে প্রার্থী বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ইউসুফ পাঠান। রবিবার সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, কলকাতায় ভালোবাসা পেয়েছি ।এখানকার মানুষের জন্য কাজ করতে চাই। পরিষেবা দিতে চাই। সংসদে গিয়ে এখানকার কথা বলতে চাই।

Tags :
Yusuf Pathan Reaction After Announce His Name
Next Article