For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এবার ই কমার্স ব্যবসা সম্প্রসারণের পথে জোম্যাটো

05:30 PM Feb 19, 2024 IST | Mainak Das
এবার ই কমার্স ব্যবসা সম্প্রসারণের পথে জোম্যাটো
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ই কমার্স ব্যবসাকে আরও সম্প্রসারণের পরিকল্পনা করেছে জনপ্রিয় ফুড ডেলিভারি প্লাটফর্ম জোম্যাটো। অ্যামাজন, ফ্লিপকার্টের মতো শীর্ষস্থানীয় মার্কেটপ্লেসগুলির সঙ্গে ব্যবসায়িক প্রতিযোগিতায় নামতে পারে এই সংস্থাটি। জোম্যাটোর এই পরিকল্পনাটি বাস্তবায়িত হলে ডিরেক্ট টু কনজিউমার স্পেসে গুরগাঁও ভিত্তিক সংস্থাটি একাধিক পণ্য সরবরাহ করতে সক্ষম হবে।

Advertisement

জোম্যাটো ইতিমধ্যে ই কমার্সকে সম্প্রসারিত করার জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক শীর্ষ কর্তা জানিয়েছেন, জোম্যাটোর প্রতিনিধিরা ইতিমধ্যে বিভিন্ন ক্যাটাগরির জন্য পৃথক পৃথক ব্র্যান্ডের মালিকদের সঙ্গে আলোচনা করেছে। এই পদক্ষেপের মূল উদ্দেশ্যই হল কোম্পানির পণ্যের বৈচিত্রমূলক স্টককে আরও প্রসারিত করা। জানা গিয়েছে, কোম্পানির কাছে সরাসরি পণ্যের ইনভেন্টারি মালিকানা থাকবে না। পরিবর্তে কোম্পানিগুলি ডায়রেক্ট টু কাস্টমার ব্র্যান্ডের মাধ্যমে পণ্য সরবরাহ করবে।

Advertisement

বিশেষজ্ঞদের মতে, জোম্যাটোর এই পরিকল্পনা বাস্তবায়িত করতে নিজেদের একটি সাপ্লাই চেন তৈরি করতে হবে। এই সাপ্লাই চেনের মাধ্যমে সরাসরি ব্র্যান্ডেড পণ্যের স্টক পরিচালনা করার পাশাপাশি সেগুলিকে সরবরাহ করতে সক্ষম হয়ে উঠবে। জানা গিয়েছে, জোম্যাটোর এই উদ্যোগ ফুড ডেলিভারি ব্যবসা থেকে সম্পূর্ণ আলাদা। জোম্যাটো এই ব্যবসা পরিচালনা করবে ব্লিঙ্কইটের মাধ্যমে।

Advertisement
Tags :
Advertisement