For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মিলবে স্বস্তি, শুক্রের বিকেল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

10:33 AM Jun 14, 2024 IST | Srijita Mallick
মিলবে স্বস্তি  শুক্রের বিকেল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ তীব্র গরমে নাজেহাল অবস্থা। একাধিক জেলায় চলছে তাপপ্রবাহ।  কোথাও আবার তাপমাত্রা পেরিয়েছে ৪০ ডিগ্রি। এই পরিস্থিতিতে  কবে আসবে বর্ষা। সেই নিয়ে অপেক্ষার দিন গুনছেন দক্ষিণবঙ্গবাসী।  এই আবহে সুখবর দিল আবহাওয়া দফতর। শুক্রবার কলকাতা- সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে।

Advertisement

তবে বৃষ্টি হলেও এখনই গরম থেকে স্বস্তি মিলতে এখন দুদিন সময় লাগবে। শুক্রবার একদিকে বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণের বেশ কয়েকটি জেলা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।   বাকি জেলাতেও গরম ও অস্বস্তিকর আবহাওয়া।

Advertisement

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ১৪ জুন থেকে টানা দুই-তিনদিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। দুটি নিম্নচাপ অক্ষরেখা সক্রিয় হওয়াতেই এই বৃষ্টি হবে। অন্যদিকে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টিতে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। শুক্রবারও আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কালিম্পঙে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কোচবিহারে জারি হয়েছে লাল সতর্কতা। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সকালে ৬৬ শতাংশ। বেলা বাড়লে ৪৭ শতাংশ।  বিকেলের পর থেকে কলকাতার  আকাশে মেঘের আনাগোনা বাড়বে।

Advertisement
Tags :
Advertisement