OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে ৩ দিনে ১৫টি শিশুর মৃত্যু

গত ৩ দিনে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে ১৫টি শিশুর প্রাণ গিয়েছে বলেই খবর। তা নিয়েই এবার মুখ খুললো হাসপাতাল কর্তৃপক্ষ।
12:44 PM Dec 09, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: চলতি সপ্তাহের বুধবার বেলা ১২টা থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে(Murshidabad Medical College and Hospital) মোট ৯ শিশুর মৃত্যুর(Child Death) ঘটনা ঘটে। এর পাশাপাশি শনিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে আরও ৬টি শিশুর। সেই হিসাবে গত ৩ দিনে এখনও পর্যন্ত মোট ১৫টি শিশুর প্রাণ গিয়েছে বলেই খবর। এই ঘটনা নিয়ে শোরগোল পড়তেই এবার মুখ খুললো হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বেশিরভাগ শিশুই খুব খারাপ অবস্থায় রেফার(Refer) হয়ে আসার কারণে এই অঘটন। 

শিশুমৃত্যুর ঘটনা নিয়ে মুর্শিদাবাদ মেডিকেল কলজ ও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, গতকাল রাতে যে ২টি শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে সেই শিশু দুটি ঝাড়খণ্ডের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিল। অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তাদের মুর্শিদাবাদ মেডিকেল হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওই হাসপাতালে শুক্রবার গভীর রাতে মৃত্যু হয় দুজনের। সঠিক সময়মতো শিশু দুটিকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে হয়তো তাঁদের প্রাণে বাঁচানো যেত। হাসপাতালের শিশু ওয়ার্ডে ৫৪টি শিশু রাখার মতো পরিকাঠামো রয়েছে। তা সত্ত্বেও ১০০’র বেশি শিশু সেখানে ভর্তি।

এর পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ মৃত শিশুদের বিষয়ে জানিয়েছে, যারা মারা গিয়েছে তাদের মধ্যে কয়েকটি ছিল খুবই কম ওজনের বাচ্চা। কয়েকজনের নিউমোনিয়া(Pneumonia) ছিল। শেষ মুহূর্তে কিছু বাচ্চাকে রেফার করা হয়েছিল। তাদের মৃত্যু হয়েছে। মৃত ওই ৯টি শিশুর মধ্যে ৭জনের বয়স ১ থেকে ৪ দিন। বাকি দুজনের বয়স ৬ থেকে ৯ মাসের মধ্যে। ওই শিশুদের মধ্যে ৪ জনের জন্মগত সমস্যা ছিল। দুটি শিশুর ওজন ছিল ৪০০-৬০০ গ্রাম। একজনের ব্রেন শুকিয়ে(Brain Dried) গিয়েছিল। একটি শিশুর হার্ট ফুটো ছিল। একটি বাচ্চা ছাদ থেকে পড়ে গিয়েছিল। এছাড়া নিউমোনিয়াও ছিল।

Tags :
Brain Dried.child DeathMurshidabad Medical College and HospitalPneumoniaRefer
Next Article