For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২ দিনে একসঙ্গে সাত শিশুর মৃত্যু, শিরোনামে ফের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল

01:05 PM Jul 05, 2024 IST | Srijita Mallick
২ দিনে একসঙ্গে সাত শিশুর মৃত্যু  শিরোনামে ফের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ শিশু মৃত্যু নিয়ে ফের শিরোনামে উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল। গত ৪৮ ঘণ্টায় সেখানে প্রায় সাতটি শিশুর মৃত্যু হয়েছে। অসুস্থ বাচ্চা নিয়ে হাসপাতালে আসতেও ভয় পাচ্ছেন  এলাকার স্থানীয় বাসিন্দারা।  তবে হাসপাতাল দাবি করেছে, অপুষ্টির কারণে ভর্তি হওয়া শিশুরা প্রাণ হারিয়েছে।

Advertisement

বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের পেডিয়াট্রিক বিভাগ, এস এনসিইউ এবং পিকু বিভাগে মোট বেড রয়েছে ১৫০ টি। আর এসএনসিইউ বিভাগে ৬০টি বেডের মধ্যে ভর্তি প্রায় ৯৬ শিশু। এই নিয়ে হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, অপুষ্টির জন্য এই হাসপাতালে রেফার করা হয়েছে। ভর্তি হওয়া শিশুদের ওজন ৫০০ গ্রামের থেকে কম। এই ঘটনায় শিশুদের পুষ্টি নিয়ে বেশ চিন্তায় পড়েছেন চিকিৎসকেদের একাংশ।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে হাসপাতালের অধ্যক্ষ স্পষ্ট ভাবে জানি দিয়েছে,’ মুর্শিদাবাদ একটা বড় জেলা। এখানে একটাই মেডিক্যাল কলেজ রয়েছে। তাই স্বাভাবিকভাবে প্রতিদিন প্রচুর শিশুরা ভর্তি হয়। আর তারা যাতে সুস্থ হয়ে উঠতে পারে সেইজন্য যথাসাধ্য চেষ্টা চালান চিকিৎসকেরা।‘ বলা বাহুল্য, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে শিশু মৃত্যুর ঘটনা প্রথম নয়। কয়েক মাস আগে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে একদিনে ১০ শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছিল। এই ঘটনার পর ফের শিশু মৃত্যু নিয়ে শিরোনামে এল মেডিক্যাল কলেজের নাম।

Advertisement
Tags :
Advertisement