OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভোল পাল্টে যাবে ব্যান্ডেল সহ রাজ্যের ১৭টি স্টেশনের, ঘোষণা রেলের

06:02 PM Feb 24, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ভোল পাল্টে যাবে ব্যান্ডেল, দমদম, নৈহাটির মতো বেশ কয়েকটি স্টেশন। সম্প্রতি পূর্ব রেলের তরফে এই কথাই জানানো হয়েছে। রেল সূত্রে জানা গিয়েছে, গোটা দেশে যে ২৮টি রেল স্টেশনের উন্নয়নের পরিকল্পনা করা হয়েছে, এরমধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের ১৭টি স্টেশন।

শনিবার রেলের তরফে জানানো হয়েছে, গোটা দেশে ২৮টি রেল স্টেশনের উন্নয়নের জন্য ৭০৪ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। এরমধ্যে শুধুমাত্র পশ্চিমবঙ্গের জন্যই বরাদ্দ হয়েছে ১৭টি রেল স্টেশন। এই ১৭টি রেল স্টেশনের জন্য বরাদ্দ হয়েছে ৫৪৪ কোটি টাকা। উল্লেখ্য, রেলের অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে ২৮টি স্টেশনে নতুন করে সাজিয়ে তোলা হবে।

পূর্ব রেলের জেনারেল ম্যানেজার মিলিন্দ কে দেউসকর জানিয়েছেন, পশ্চিমবঙ্গে যে সব স্টেশনে আধুনিকিকরণের কাজ হবে, সেই সব স্টেশনগুলির মধ্যে ব্যান্ডেল স্টেশনে সবচেয়ে বেশি টাকা বরাদ্দ করা হয়েছে। শুধুমাত্র ব্যান্ডেল স্টেশনের জন্য বরাদ্দ করা হয়েছে ৩০৭ কোটি টাকা। ব্যান্ডেল স্টেশন ছাড়া যে সব স্টেশনকে আন্তর্জাতিক মানের স্টেশন হিসাবে গড়ে তোলা হবে, সেগুলি হল বারাসত, দমদম, গেঁদে, কল্যাণী, নৈহাটি, বনগাঁ ও সোনারপুরের মতো স্টেশন। এছাড়াও সুন্দরভাবে সাজিয়ে তোলা হবে পানাগড়, ধুলিয়ান গঙ্গা, জঙ্গিপুর রোড, বালি, চন্দননগর, ডানকুনি, বনগাঁ স্টেশনকে।

 

Tags :
BandelRailRail Station
Next Article