OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গলায় ফাঁস লাগিয়ে কোটায় আত্মঘাতী জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার্থী

01:19 PM Jun 16, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ফের পড়ুয়ার  আত্মহত্যার ঘটনা। রাজস্থানের কোটা শহরে   ১৭ বছরের এক   নাবালক গলায়  ফাঁস লাগিয়ে আত্মহত্যা করল। জানা গিয়েছে, সে জেইই প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল। নিহত নাবালক বিহারের মোতিহারির বাসিন্দা আয়ুষ জয়সওয়াল । বর্তমানে প্রতিযোগীতামূলক পরীক্ষার জন্য সে  টানা দু’বছর ধরে  মহাবীর নগর এলাকার সম্রাট চকের কাছে একটি পেয়িং গেস্ট হাউসে  থাকত।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে বন্ধুরা অনেকবার ডাকাডাকির পর  আয়ুষ দরজা না খোলায় গেস্ট হাউসের মালিককে খবর দেয়। সে আসে দরজা খুলতেই আয়ুষের ঝুলন্ত দেহ দেখতে পান। এরপর তিনি পুলিশকে খবর দেন। পুলিশ এসে আয়ুষের দেহ উদ্ধার করে পরিবারকে খবর দিয়েছে। পড়ুয়ার পরিবারের সদস্যরা আসলেই দেহ ময়নাতদন্তের জন্য পাঠান হবে। এখন পর্যন্ত আয়ুষের ঘর থেকে কোন সুইসাইট নোট পাওয়া যায়নি। কি কারণে আত্মহত্যা করল আয়ুষ, তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, এই নিয়ে চলতি বছর কোটায় প্রায় ১১ জন পড়ুয়া আত্মহত্যার ঘটনা ঘটল। বলা বাহুল্য, তৎকালীন অশোক গেহলট সরকার ২০২৩ সালে  কোচিং সেন্টারগুলিকে এই জাতীয় দুর্ভাগ্যজনক ঘটনা রোধে শিক্ষার্থীদের চাপ কমাতে সহায়তা করার জন্য নির্দেশিকা জারি করেছিল। গত সপ্তাহেই কোচিং সেন্টারগুলির জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। এর মধ্যে রয়েছে ১৬ বছরের কম বয়সী শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা এবং শিক্ষার্থীদের বিনোদন নিশ্চিত করার নির্দেশনা।  আর এই নির্দেশিকার মাঝেই ফের আত্মহত্যার ঘটনা ঘটল কোটায় । জানা গিয়েছে, ২০২৩ সালে কোটায় ডাক্তারি পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে গিয়ে আত্মহত্যা করেছে মোট ২৬ জন পড়ুয়া। তবে বারবার কেন এমন আত্মহত্যার ঘটনা ঘটছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

Tags :
JEEKota studentKota Suicide
Next Article