For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২০২৩ সালে কোন কোন দক্ষিণী ছবি পেল ব্লকবাস্টার খেতাব, চটপট দেখে নিন

গোটা বছর জুড়ে দক্ষিণের একাধিক ছবি রিলিজ করেছে। সব গুলো মিলিয়ে ২০২৩ সালে দক্ষিণের কোন কোন ছবি বেশি ব্যবসা করল, চলুন চটপট জেনে নেওয়া যাক। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি কয়েকটি ব্লকবাস্টার প্রদান করেছে।
03:56 PM Dec 15, 2023 IST | Sushmitaa
২০২৩ সালে কোন কোন দক্ষিণী ছবি পেল ব্লকবাস্টার খেতাব  চটপট দেখে নিন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেখতে দেখতে শেষ হতে চলল একটি বছর। ফের নতুনের হাতছানি। ২০২৩ এর খারাপ-ভাল অভিজ্ঞতার মধ্যে থেকে খারাপটা ফেলে ভাল অভিজ্ঞতা নিয়ে এগিয়ে যাবেন সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সকলেই। তবে ২০২৩ সালটা বলিউড তথা দক্ষিণী ইন্ডাস্ট্রির কাছে একটি গৌরবময় বছর ছিল। যেমন বলিউডে লক্ষী লাভ হয়েছে, তেমনি হয়েছে দক্ষিণী মহলেও। তামিল, মালয়ালম, কন্নড়, তেলেগু এই চারটি ভাষা নিয়ে দক্ষিণী ইন্ডাস্ট্রি। গোটা বছর জুড়ে দক্ষিণের একাধিক ছবি রিলিজ করেছে। সব গুলো মিলিয়ে ২০২৩ সালে দক্ষিণের কোন কোন ছবি বেশি ব্যবসা করল, চলুন চটপট জেনে নেওয়া যাক। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি কয়েকটি ব্লকবাস্টার প্রদান করেছে। তার মধ্যে রয়েছে:

Advertisement

লিও (তামিল)

Advertisement

লোকেশ কানগারাজ পরিচালিত 'Leo' ৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ছবিতে অভিনয় করেছেন, থালাপ্যাথি বিজয়, তৃষা, সঞ্জয় দত্ত, এবং প্রিয়া আনন্দ। ফিল্মটি কাশ্মীরের একজন মৃদু স্বভাবের ক্যাফে মালিক পার্থিবনের গল্প অনুসরণ করে নির্মিত হয়েছে, যিনি খুনি গুণ্ডাদের একটি গ্যাংকে শেষ করে দিয়েছিলেন এবং একটি রাগ কার্টেলের কাছ থেকে মনোযোগ আকর্ষণ করে দাবি করেন যে তিনি একবার তাদের অংশ ছিলেন। ছবিটি দেশে রোজগার করেছে: ৩৪১.৯ কোটি টাকা আর বিশ্বব্যাপী আয় করেছে ৬১৫.৫ কোটি টাকা।

জেলর (তামিল)

নেলসন দিলীপ কুমার দ্বারা পরিচালিত, এই চলচ্চিত্রটি ৯ আগস্ট মুক্তি পায়। চলচ্চিত্রটি একজন জেলারের গল্প অনুসরণ করে যে তার ছেলের হত্যাকারীর সন্ধানে বের হয়। তবে এটি তাকে পরিচিত কিন্তু জটিল পরিস্থিতিতে নিয়ে যায়। তিনি কীভাবে এই পরিস্থিতিগুলি মোকাবেলা করেন তা গল্পের বাকি অংশ তৈরি করে। চলচ্চিত্রটিতে রজনীকান্ত, মোহনলাল, শিবরাজকুমার এবং জ্যাকি শ্রফ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। ছবিটি ১৯০ কোটি রুপি বাজেটে তৈরি হয়েছিল৷

বিশ্বব্যাপী মোট: ৬০৭.৩ কোটি টাকা
দেশীয় নেট: ৩৩৬.৯ কোটি টাকা

ভারিসু (তামিল)

Vamshi Paidipally পরিচালিত, এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিজয় এবং রশ্মিকা মান্দানা। ফিল্মটি একজন উদ্বেগহীন ব্যক্তির গল্প অনুসরণ করে যে তার বাবা অসুস্থ হয়ে পড়লে তার পরিবারের ব্যবসা সাম্রাজ্য পরিচালনা করতে থাকে। ছবিটি ১৭৫ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছিল।

বিশ্বব্যাপী মোট: ২৯৩ কোটি টাকা
দেশীয় নেট: ১৭৮ কোটি টাকা

ওয়াল্টেয়ার ভিরাইয়া (তেলেগু)

কে এস দ্বারা পরিচালিত রবীন্দ্র, ছবিতে অভিনয় করেছেন রবি তেজা, শ্রুতি হাসান, চিরঞ্জীবী এবং উর্বশী রাউটেলা। অ্যাকশন ড্রামাটি একজন জেলের গল্প অনুসরণ করে নির্মিত হয়েছে। ১২৫ কোটি টাকা বাজেটে ছবিটি নির্মিত হয়েছিল।

বিশ্বব্যাপী মোট: ২১০ কোটি টাকা
দেশীয় নেট: ১৫৬ কোটি টাকা

থুনিভু (তামিল):

এইচ. বিনোথ পরিচালিত এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন অজিথ এবং মঞ্জু ওয়ারিয়ার। এটি একটি ব্যাঙ্ক ডাকাতিকে কেন্দ্র করে নির্মিত, যে জনগণের টাকা ফিরিয়ে দিয়েছিল। ১১৫ কোটি রুপি বাজেটে ছবিটি নির্মিত হয়েছিল।

দেশীয় নেট: ১২২ কোটি টাকা
বিশ্বব্যাপী মোট: ১৯৭ কোটি টাকা

২০১৮ (মালয়ালম)

জুড অ্যান্টানি জোসেফ দ্বারা পরিচালিত, ছবিটিতে টোভিনো থমাস, কুনচাকো বোবান, আসিফ আলি, এবং ভিনীথ শ্রীনিবাসন নির্মিত করেছিলেন।ফিল্মটি কেরলবাসীদের কাহিনী বর্ণনা করেছিল যারা ২০১৮ সালে এক শতাব্দীর মধ্যে ভয়াবহ বন্যার মুখোমুখি হয়েছি। ১৫ কোটি টাকার স্বল্প বাজেটে নির্মিত ছবিটি ব্লকবাস্টার হিট হয়েছিল। এটি অস্কারের জন্য ভারতের আনুষ্ঠানিক প্রবেশও বটে।

বিশ্বব্যাপী মোট: ১৭৬ কোটি টাকা
দেশীয় নেট: ৯১ কোটি টাকা

দশেরা (তেলেগু)

শ্রীকান্ত ওদেলা পরিচালিত, ছবিটি তেলেঙ্গানার সিঙ্গারেনি কয়লা খনির পটভূমিতে তৈরি। ছবিতে অভিনয় করেছেন নানী, কীর্তি সুরেশ এবং শাইন টম চাকো। ৫৫ কোটি রুপি বাজেটে ছবিটি নির্মিত হয়েছিল।

বিশ্বব্যাপী মোট: ১১৫ কোটি টাকা
দেশীয় নেট: ৭৭ কোটি টাকা

বেবি (তেলেগু)

সাই রাজেশ নীলম পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন আনন্দ দেবেরাকন্ডা, বৈষ্ণবী চৈতন্য, বিরাজ অশ্বিন এবং কিরাক সীতা। মাত্র ১০ কোটি টাকার ছোট বাজেটে নির্মিত ছবিটি ব্লকবাস্টার হয়েছিল।

বিশ্বব্যাপী মোট: ৮৪ কোটি টাকা
দেশীয় নেট: ৬৬ কোটি টাকা

Advertisement
Tags :
Advertisement