For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাবড়াতে তিন সদ্যোজাতর মৃত্যু ,অসুস্থ আরো চারজন, তদন্ত শুরু

08:26 PM Dec 01, 2023 IST | Subrata Roy
হাবড়াতে তিন সদ্যোজাতর মৃত্যু  অসুস্থ আরো চারজন  তদন্ত শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হাবড়া: ৩ সদ্যোজাত শিশুর মৃত্যু । আরোও ৪ শিশু অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন কলকাতার হাসপাতালে । এবার কাঠগড়ায় উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ার একটি নার্সিংহোম। তদন্তে নামল স্বাস্থ্য দপ্তর ও পুলিশ।হাবড়ার শান্তিনিকেতন নার্সিংহোম(Shantiniketan Nurshing Home) থেকে প্রসব করানোর পর একের পর এক শিশু অসুস্থ হয়ে পড়ে। অসুস্থ অবস্থায় সজত শিশুগুলিকে তাদের পরিবার প্রথমে হাবড়া হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কলকাতায় স্থানান্তরিত করা হলে ৩ শিশুর মৃত্যু হয়।

Advertisement

অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন আরো ৪ শিশু। শিশুদের পরিবারের তরফে হাবড়া থানা ও স্বাস্থ্য দপ্তরে অভিযোগ দায়ের করা হয় ।শুক্রবার স্বাস্থ্য দপ্তরের তরফে হাবড়ার শান্তিনিকেতন নার্সিংহোমে এ বিষয়ে তদন্তে যায় প্রতিনিধি দল। নার্সিংহোম এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানায় মৃত সদ্যজাত শিশুদের পরিবারের। এদিকে হাবড়া পুরসভার(Habra Municipality) পক্ষ থেকে জানানো হয়েছে তদন্ত চলছে। তদন্তে যদি গাফিলতি প্রমাণিত হয়, তাহলে পুরসভা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে ওই নার্সিংহোমের বিরুদ্ধে।

Advertisement

প্রাথমিকভাবে মনে করছে পুলিশ কোনোভাবে সদ্যজাত শিশুদের(New Born Baby) মধ্যে সংক্রমণ ঘটে। তার জন্যই গত মাসে যে শিশুগুলি জন্মগ্রহণ করে তারা একে একে অসুস্থ হয়ে পড়ে নার্সিংহোম থেকে বাড়িতে ফিরে। কি করে এই সংক্রমণ হলো এবং তাতে কোন গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তরের স্পেশাল টিম।

Advertisement
Tags :
Advertisement