For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তামিলনাডুতে বিষ মদের বলি ৩৩, জেলাশাসক অপসারিত

10:57 AM Jun 20, 2024 IST | Srijita Mallick
তামিলনাডুতে বিষ মদের বলি ৩৩  জেলাশাসক অপসারিত
Advertisement

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: কাল্লাকুরিচি জেলায় বিষ মদ পানে অন্ততপক্ষে ৩৩ জন প্রাণ হারিয়েছেন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আরও ৬৮ জন। অনেকের অবস্থাই সঙ্কটজনক। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। বিষ মদ পানে একসঙ্গে এত মানুষের প্রাণহানির পরেই জেলাশাসক শ্রবণ কুমারকে হঠিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। যদিও তাতে প্রশাসনের ভূমিকা নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ কমছে না। বিরোধী এআইএডিএমকেও রাজ্য সরকারের সমালোচনায় সরব হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চেন্নাই থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে তামিলনাড়ুর কাল্লাকুরিচি জেলার করুণাপুরমে গতকাল বুধবার বিষ মদ পানের পরেই মৃত্যুর কোলে ঢলে পড়তে থাকেন একের পর এক নেশারু। বুধবারই ১৩ জনের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার সকালে আরও ২০ জন মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। যদিও  প্রশাসনের তরফে দাবি করা হয়েছে, ৩৩ জন নন, ২৯ জন প্রাণ হারিয়েছেন। বিষাক্ত মদ পান করে হাসপাতালে ভর্তি রয়েছেন কমপক্ষে ৬৮ জন। তাদের মধ্যে ১৮ জনকে পুডুচেরির জেআইপিএমইআরে এবং ছয়জনকে সালেমের মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

বিষ মদ পানে মৃত এক যুবকের মা জানিয়েছেন, ‘আমার ছেলের পেটে গুরুতর ব্যথা করছিল। চোখ খুলতে পারছিল না।  বাধ্য হয়ে হাসপাতালে নিয়ে যাই। কিন্তু মদ্যপান করায় আমার ছেলেকে হাসপাতাল ভর্তি নিতে প্রথমে অস্বীকার করে। রাজ্য সরকারের উচিত সমস্ত মদের দোকান বন্ধ করে দেওয়া।‘

এই ঘটনায় এখন পর্যন্ত সন্দেহভাজন এক মাদক ব্যবসায়ী সহ দুজনকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছেন, ‘ঠিক কী সেবন করেছিল তা আমরা তদন্ত করে দেখছি। আমরা তিনজনকে হেফাজতে নিয়েছি।‘ এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী স্ট্যালিন এক্স হ্যান্ডেলে পোস্ট করে লিখেছেন, ‘এই ঘটনা মর্মান্তিক। অভিযুক্তের আটক করা হয়েছে।  এই ঘটনার সঙ্গে যুক্ত থাকা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।‘ অন্যদিকে বিষাক্ত মদ খেয়ে অসুস্থ হয়ে পড়া ব্যক্তিদের দেখতে হাসপাতালে গিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রহ্মণ্যম।

Advertisement
Tags :
Advertisement