OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অন্তর্বাস থেকে উদ্ধার কোটি কোটি টাকার সোনা, গ্রেফতার দুই  বিদেশিনী

12:35 PM Jun 11, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ফের বিমানবন্দরে থেকে উদ্ধার  সোনা। মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে দুই বিদেশী মহিলার অন্তর্বাস ও লাগেজ থেকে উদ্ধার হয় সোনা। যার ওজন প্রায় ৩২.৭৯ কেজি এবং আনুমানিক মুল্য প্রায় ১৯.১৫ কোটি   টাকা। জানা গিয়েছে, দুই মহিলাই আফ্রিকার বাসিন্দা ছিলেন।

শুল্ক দফতর সূত্রে খবর, সোমবার ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর প্রথম এক যাত্রীর কাছ থেকে উদ্ধার হয় ৬.৬০ কোটি টাকা মূল্যের সোনা। এবং অন্য এক মহিলার কাছ থেকে ১২.৫৪ কোটি টাকা মূল্যের সোনা উদ্ধার হয়। দুই মহিলারই  অন্তর্বাস ও লাগেজ থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার হয়েছে। ইতিমধ্যেই অভিযুক্ত দুই মহিলা যাত্রীকে গ্রেফতার করা হয়। শুল্ক কর্মকর্তারা এখন তদন্ত করছেন যে কারা এই দুই মহিলার মারফত সোনা পাচার করছিল। এই ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত ।

উল্লেখ্য, এই প্রথম নয়। এরআগে মুম্বই বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ সোনা। গত ৪ ও ৭ জুন বিমানবন্দর শুল্ক দফতরের আধিকারিকরা ৭.৮০ কেজি সোনা ও ইলেকট্রনিক্স সামগ্রী বাজেয়াপ্ত করেন।  যার মূল্য ৫.৫৪ কোটি টাকা। অন্যদিকে  মুম্বই এয়ারপোর্ট কাস্টমস ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত ১৫.৩০ কেজি সোনা বাজেয়াপ্ত করেছে, যার মূল্য ৯.৭২ কোটি টাকা। যাত্রীদের অন্তর্বাস, মলদ্বার এবং লাগেজ থেকে এই সোনা উদ্ধার করে মুম্বই বিমানবন্দরে কর্মকর্তারা।

Tags :
Chhatrapati Shivaji Maharaj International AirportGold Smuggling Mumbai AirportMumbai
Next Article