For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৪৭১৬ কোটি টাকার ভুয়ো জিএসটি চক্রের পর্দাফাঁস, গ্রেফতার ৪

ফেব্রুয়ারি মাস থেকে এই ঘটনায় তদন্ত চলছিল। দুটি চক্র এই কাজ করে যাচ্ছিল। রাজ্যে ১৭৮টি ভুয়ো সংস্থা খুলে এই প্রতারণা চালানো হচ্ছিল।
04:22 PM Dec 01, 2023 IST | Koushik Dey Sarkar
৪৭১৬ কোটি টাকার ভুয়ো জিএসটি চক্রের পর্দাফাঁস  গ্রেফতার ৪
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বাংলার(Bengal) বুকে বড়সড় জিএসটি প্রতারণা চক্রের(Fake GST Scam) ফাঁস করল রাজ্যের The Directorate of Commercial Taxes। জিএসটির ভুয়ো চালান দাখিল করে দুটি চক্র ৪,৭১৬ কোটি টাকা আদায়ের ছক কষেছিল। সেই ঘটনার তদন্তে নেমে এই সরকারি সংস্থা ৪জনকে গ্রেফতার করেছে। ১৯৪১ সালের পরে এই প্রথম এই সংস্থা পুলিশের সাহায্য ছাড়াই কেউকে গ্রেফতার করতে সমর্থ হল। Directorate of Commercial Taxes’র কমিশনার খালিদ আনওয়ার জানিয়েছেন, ফেব্রুয়ারি মাস থেকে এই ঘটনায় তদন্ত চলছিল। দুটি চক্র এই কাজ করে যাচ্ছিল। রাজ্যে ১৭৮টি ভুয়ো সংস্থা খুলে এই প্রতারণা চালানো হচ্ছিল। সংস্থার ইতিহাসে এই প্রথম পুলিশের সাহায্য ছাড়াই কাউকে গ্রেফতার করা হল।

Advertisement

The Directorate of Commercial Taxes’র Additional Commissioner সুদেষ্ণা মুখোপাধ্যায় জানিয়েছেন, সোমাশ্রী কর ও মধুমিতা কুন্ডু নামের দুই ডেপুটি কমিশনার ২৫জন আধিকারিককে নিয়ে এই ঘটনার তদন্তে নামেন। সেই তদন্ত এখনও চলছে। তার মধ্যেই সামনে এসেছে ৪ হাজার কোটিরও বেশি এই জিএসটি প্রতারণার ঘটনাটি। চাকরি দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে প্যান কার্ড, আধার কার্ড ও অনান্য পরিচয় পত্র চেয়ে অসংখ্য ভুয়ো সংস্থা খোলা হয়েছিল। তারপর সেই সব সংস্থার নামে ভুয়ো বাড়ি ভাড়ার রসিদ, ইলেকট্রিক বিল, সম্পত্তি করের সার্টিফিকেট তৈরি করে এই চক্র চালানো হচ্ছিল। অনেকে জানেনই না যে তাঁদের সইটাও নকল করে নেওয়া হয়েছে। যে ৪জন গ্রেফতার হয়েছে তাদের ১জন এখন বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে। বাকি ৩জনকে তদন্তে সহযোগিতার শর্তে জামিন দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement