For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতা হাইকোর্টের নির্দেশে জামিন পেলেন আরাবুল

02:01 PM Jul 02, 2024 IST | Srijita Mallick
কলকাতা হাইকোর্টের নির্দেশে জামিন পেলেন আরাবুল
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ লোকসভা ভোট মিটতেই জামিন পেলেন ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলাম। মঙ্গলবার কলকাতা হাই কোর্টের  বিচারপতি  অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চ তাঁকে জামিন দেয়। এরফলে আপাতত জেলমুক্ত তৃণমূল নেতা। বলা বাহুল্য, এরআগে প্রায় নয়টি মামলায় জামিন পেয়েছিলেন  আরাবুল।   

Advertisement

তবে তৃণমূল নেতাকে শর্তসাপেক্ষেএদিন জামিনের আবেদন মঞ্জুর করে কলকাতা হাইকোর্ট। কিন্তু কী কী শর্ত দেওয়া হয়েছে তা এখন জানা যায়নি। এরফলে তিনি ভাঙড়ে ঢুকতে পারবেন কি না, পুলিশের কাছে কতবার হাজিরা দিতে হবে বা কত টাকার বন্ডে তাঁর আবেদন মঞ্জুর করা হল সেই গোটা বিষয়টি এখন অস্পষ্ট রয়েছে।

Advertisement

গত ৮ ফেব্রুয়ারি গ্রেফতার হন আরাবুল ইসলাম। তাঁর বিরুদ্ধে খুনের পাশাপাশি সরকারি সম্পত্তি ভাঙচুর, আগ্নেয়াস্ত্র-সহ দলবদ্ধ ভাবে আক্রমণের অভিযোগ উঠেছিল। এরপরেই গত এপ্রিলে আরাবুলকে দলের সাংগঠনিক পদ থেকে সরিয়ে দেন তৃণমূল শীর্ষনেতৃত্ব।  অন্যদিকে  গ্রেফতার হওয়ার পর অসুস্থতা দেখিয়ে  জামিন চেয়ে প্রথমে তিনি যান বারুইপুরের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে। কিন্তু সেই সময় পুলিশ আদালতে  স্পষ্টভাবে জানিয়ে দেয় , তদন্তের জন্য আরাবুলকে হেফাজতে রাখতে হবে। এরপর পুলিশি বিরুদ্ধে অভিযোগ তুলে হাই কোর্টের দ্বারস্থ  হয়ে বিচারপতি জয় সেনগুপ্তের দৃষ্টি আকর্ষণ করেন আরাবুল। তাতে কলকাতা হাইকোর্ট রাজ্যের কাছে জানতে চায় আরাবুলের নামে কটা মামলা রয়েছে। তারপরেই মঙ্গলবার কলকাতা হাইকোর্টের নির্দেশে জেল থেকে মুক্তি পেলেন আরাবুল ইসলাম।

Advertisement
Tags :
Advertisement