For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পুলিশ কর্মীদের জন্য ৮ দিনের CCL, ২ দিনের Special Leave

রাজ্য ও কলকাতা পুলিশের সব কর্মী থেকে আধিকারিক এবং হোমগার্ডদের ৮ দিনের CCL ও ২ দিনের Special Leave বরাদ্দ করলেন মুখ্যমন্ত্রী।
11:54 AM Jan 30, 2024 IST | Koushik Dey Sarkar
পুলিশ কর্মীদের জন্য ৮ দিনের ccl  ২ দিনের special leave
Courtesy - Google and Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রোদ, ঝড়, জলে কর্তব্যে অবিচল থাকেন তাঁরা। উৎসব পার্বনে গোটা রাজ্যের মানুষ যখন পরিবার পরিজন ও বন্ধুবান্ধবদের নিয়ে আনন্দে মেতে ওঠেন, তখনও ডিউটিতেই ব্যস্ত থাকতে হয় তাঁদের। অনেক সময় ডিউটি করতে গিয়ে হেনস্থার শিকারও হতে হয়। আবার অনেক সময় কর্তব্য পালন করতে গিয়ে জীবনের ঝুঁকির মুখেও পড়তে হয় তাঁদের। সমাজের নিরাপত্তা বজায় রাখতে গিয়ে পরিবারের বিপদের দিনে পাশে থাকতে পারেন না তাঁরা। বছরের ৩৬৫ দিন, ২৪x৭ ডিউটি করতে হয় তাঁদের। তাঁরা পুলিশকর্মী(Police Personals)। এবার সেই পুলিশকর্মীদেরই বাড়তি ছুটি বরাদ্দ করল রাজ্যের ক্ষমতাসীন মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকার। খোদ মুখ্যমন্ত্রীর হাতে থাকা রাজ্যের স্বরাষ্ট্র দফতর(Home Department) সেই ছুটি বরাদ্দ করেছে। দেওয়া হচ্ছে ৮ দিনের CCL ও ২ দিনের Special Leave। রাজ্য ও কলকাতা পুলিশের সব কর্মী থেকে আধিকারিকেরাই পাচ্ছেন এই ছুটি। তবে চলতি বছর ৩১ ডিসেম্বরের মধ্যে এই ছুটি নিতে হবে তাঁদের।

Advertisement

নবান্ন সূত্রে জানা গিয়েছে, গতকাল অর্থাৎ সোমবার রাজ্যের স্বরাষ্ট্র দফতর এই সংক্রান্ত একটি নির্দেশিকা জারি করেছে। বিশেষ বিশেষ দিন উপলক্ষে ইতিমধ্যেই রাজ্যে একাধিক ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। ফলত রাজ্য সরকারি কর্মীদের সুবিধাও হয়েছে বিভিন্ন ক্ষেত্রে। এই পরিস্থিতিতে রাজ্যের পুলিশকর্মীদের মধ্যে ছুটি নিয়ে কিছুটা হলেও ক্ষোভ জমেছিল। সেই ক্ষোভের কথা কানে যায় মুখ্যমন্ত্রীরও। তারপরে পরেই পুলিশ কর্মীদের জন্য ১০ দিনের এই ছুটির সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। দুর্গাপুজোর সময় টানা ডিউটি করতে হয় পুলিশ কর্মীদের। কালিপুজোর সময়ও সেই একই ছবি দেখা যায়। সেই হিসাব মাথায় রেখেই মুখ্যমন্ত্রী ১০ দিনের এই ছুটির সিদ্ধান্ত নিয়েছেন। পুলিশ কর্মীদের পাশাপাশি যে হোমগার্ডরা ২০২৩ সালের পুজোয় টানা ৭ দিন ডিউটি করেছেন, তাঁরাও এই ছুটি নিতে পারবেন। এর ফলে যে সমস্ত পুলিশ কর্মীরা দুর্গাপুজো বা ওই ধরনের বড় উৎসবে পরিবারের সঙ্গে সময় কাটাতে পারেননি, তাঁরা এবার পরিজনদের নিয়ে সময় কাটানোর সুযোগ পাবেন। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুব স্বাভাবিকভাবেই খুশির হাওয়া রাজ্যের পুলিশমহলে।

Advertisement

Advertisement
Tags :
Advertisement