OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পরীক্ষায় ফেল ৯০% পড়ুয়া, নজিরবিহীন ঘটনা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে

05:31 PM Feb 28, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় প্রথম সেমিস্টারের ফলাফল দেখে অনেকের মাথায় আকাশ ভেঙে পড়বে। বিশ্ববিদ্যালয়ের ৪৯ টি কলেজে প্রথম সেমিস্টার-সহ একাধিক সেমেস্টারের ফলাফলে ফেল করেছে প্রায় ৯০ শতাংশ। আর এই ঘটনার পরেই ছাত্র-ছাত্রীরা শুরু করে বিক্ষোভ। ইতিমধ্যেই এই ঘটনা প্রকাশ্যে আসতেই শিক্ষামহলে ছড়িয়ে পড়েছে হইচই।

তবে পড়ুয়ারা ফেল করলেও পরবর্তী সেমিস্টারে তারা বসতে পারবে। কিন্তু, যেসকল পেপারে পড়ুয়ারা ফেল করেছেন সেগুলিতে পরীক্ষা দিয়ে পাশ করতে হবে। আর কোন পড়ুয়া যদি পরীক্ষা দিতে না চান তাহলে শে রিভিউ করতে পারে। তারজন্য বিশ্ববিদ্যালয়কে দিতে হবে ১০০ টাকা। কিন্তু বিক্ষোভরত পড়ুয়াদের দাবি, রিভিউ জন্য তারা কোন অর্থ দেবে না। শুধু তাই নয় তাদের অভিযোগ  এই অর্থ ইচ্ছাকৃতভাবে বিশ্ববিদ্যালয় নিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের এই ঘটনা নিয়ে প্রশ্ন উঠছে, কি করে এতজন পড়ুয়া একসঙ্গে ফেল করে ? কোথাও কি কোন সমস্যা আছে ? সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে  প্রথম ,তৃতীয় এবং পঞ্চম সেমেস্টারের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আর সেখানেই দেখা গিয়েছে, পরীক্ষায় মাত্র ১০ শতাংশ পড়ুয়া পাশ করেছে। তবে এই ঘটনার পর এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Tags :
North Bengal UniversityNorth Bengal University resultstudentstudent failed
Next Article