OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সুনীলহীন পূর্ব বর্ধমানের কাটোয়ায় কাল সভা অভিষেকের

আগামিকাল পূর্ব বর্ধমান জেলার অন্যতম মহকুমা শহর কাটোয়ার বুকে সভা থাকছে অভিষেকের। কাটোয়া স্টেডিয়াম মাঠে দুপুর ২টো থকে হবে সেই সভা।
02:08 PM Mar 21, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Twitter and Facebook

নিজস্ব প্রতিনিধি: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এখনও ভোট প্রচারে না নামলেও দলের সেনাপতি তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee) তাঁর ভোট প্রচারের সভা শুরু করে দিয়েছেন। তাঁর সভা হয়ে গিয়েছে উত্তরবঙ্গের ময়নাগুড়ি ও গঙ্গারামপুরে। সভা হয়েছে দক্ষিণবঙ্গের নেলদা ও বসিরহাটে। এবার পালা পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার। এবার সেখানেই হতে চলেছে অভিষেকের সভা। আগামিকাল পূর্ব বর্ধমান(Purba Burdwan) জেলার অন্যতম মহকুমা শহর কাটোয়ার(Katwa) বুকে সভা থাকছে অভিষেকের। কাটোয়া স্টেডিয়াম মাঠে দুপুর ২টো থকে হবে সেই সভা। অভিষেক ছাড়াও সেই সভায় উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ এবং জেলার সব তৃণমূল(TMC) বিধায়কেরা। পূর্ব বর্ধমান লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী ড.‌ শর্মিলা সরকারের(Dr. Sharmila Sarkar) সমর্থনে সেই সভা করবেন অভিষেক। ওই সভাকে ঘিরে এখন তুঙ্গে উঠেছে জেলার জোড়াফুল শিবিরের তোড়জোড়।

পূর্ব বর্ধমান লোকসভা কেন্দ্র থেকে ২০১৪ সাল থেকেই জিতে আসছে তৃণমূল। ২০১৪ সালে এই কেন্দ্রে তৃণমূলের টিকিটে জিতেছিলেন বাম শিবির থেকে আসা বিধায়ক সুনীল কুমার মন্ডল। ২০১৯ সালেও তৃণমূল তাঁকে প্রার্থী করেছিল এবং তিনি জিতেওছিলেন। কিন্তু তারপরেই তিন যোগ দেব বিজেপিতে। একুশের বিধানসভা নির্বাচনে বাংলার মাটিতে বিজেপির ভরাডুবি দেখে তিনি তৃণমূলে ফের ফিরে এলেও সেভাবে আর কদর পাননি। গুরুত্বও ফিরে পাননি। এমনকি সুনীলের এই প্রত্যাবর্তনও মেনে নিতে পারেননি জেলার নীচুতলার তৃণমূল কর্মী ও নেতারা। কার্যত তাঁরা সাফ জানিয়ে দিয়েছিলেন, সুনীলকে ফের ২৪’র ভোটে প্রার্থী করলে তাঁরা কেউ দলের হয়ে কাজ করবেন না। সুনীল অবশ্য তৃণমূলে ফের গুছিয়ে বসতে চেষ্টার ত্রুটি রাখেননি। তাঁকা না ডাকা হলেও তিনি একাধিকবার তৃণমূলের সভায় চলে যেতেন। হাসির খোরাকও হতেন। গালমন্দও শুনতেন। তবুও আশায় ছিলেন, দল যদি ফের টিকিট দেয়। যদিও দল তাঁকে আর টিকিট দেয়নি। শোনা যাচ্ছে তিনি আবারও পদ্মশিবিরে ফিরতে চলেছেন। পূর্ব বর্ধমান থেকে তিনি বিজেপির হয়ে ভোটপ্রার্থীও হতে পারেন। এই আবহেই আগামিকাল কাটোয়ায় সভা করতে চলেছেন অভিষেক।

এবারে তৃণমূলের তরফে পূর্ব বর্ধমান লোকসভা কেন্দ্রে প্রার্থী করা হয়েছে পেশায় চিকিৎসক এবং জেলার ভূমিকন্যা ড.‌ শর্মিলা সরকারকে। তাঁর আদি বাড়ি কাটোয়ার অগ্রদ্বীপ গ্রামে। যদিও এখন তিনি কর্মসূত্রতায় কলকাতার দমদমের বাসিন্দা। তবুও তাঁকে প্রার্থী হিসাব পেয়ে খুশি জোড়াফুল কর্মীরা। রাজনীতিতে এই প্রথম পা রাখছেন শর্মিলা। তাঁর পরিবারের সদস্য পঞ্চায়েতের প্রধান হলেও তিনি নিজে এর আগে কোনওদিন রাজনীতির মাঠে পা রাখেননি। পড়াশোনায় মেধাবী শর্মিলা নিজেকে বরাবর রাজনীতি থেকে দূরে সরিয়ে রেখেছিলেন। তবে এবারে আর ছাড় পেলেন না। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তাঁকে লোকসভা নির্বাচনের যুদ্ধে নামিয়ে দিয়েছে। তবে সেই যুদ্ধ খুব কঠিন হতে চলেছে এমন কথা মোটেও বলা যায় না। কেননা গোটা পূর্ব বর্ধমান জেলাই এখন তৃণমূলের দুর্গে পরিণত হয়েছে। উনিশের ভোটেও যেমন এই লোকসভা কেন্দ্রের দখল তৃণমূল ধরে রেখেছিল, তেমনি একুশের ভোটেও জেলার ১৬টি বিধানসভা কেন্দ্রেই জোড়াফুল ফুটেছে। তারওপর কাল সভা থাকছে অভিষেকের। আগামী দিনে আসবেন মমতাও। তাই নির্ভয়ে প্রচারে নেমে পড়েছেন শর্মিলাও। দেখার বিষয় কাল অভিষেক কোন বার্তা দেন কাটোয়ার সভা থেকে।

Tags :
Abhishek BanerjeeDr. Sharmila Sarkar.KartwaMamata BanerjeePurba BurdwanTmc
Next Article