OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২০২৫ সালে উচ্চ মাধ্যমিকের অ্যাডমিট কার্ডে বদল, বড় ঘোষণা পর্ষদের

06:12 PM Feb 16, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ শুরু হয়েছে  উচ্চ মাধ্যমিক। পরীক্ষার প্রথম  দিনেই অ্যাডমিট কার্ড নিয়ে  শুরু হয় বিভ্রাট। শুক্রবার পুরাতন মালদার মাধাইপুর এ আর হাই স্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা সঠিক পরীক্ষা কেন্দ্রে না গিয়ে ভুল করে মুচিয়া চন্দ্রমোহন হাইস্কুলে পরীক্ষা দিতে চলে যায়। সেখানে গিয়ে পরীক্ষার্থীরা দেখতে পায় সেখানে তাদের কোন স্কুলের নোটিশে নাম নেই বা এখানে কোন পরীক্ষার সিট পড়ে নি।এর ফলে ছাত্রছাত্রীরা বিভ্রান্ত হয়ে পড়ে এবং মানসিকভাবে ভেঙে পড়ে। অবশেষে পরীক্ষা শুরু হওয়ার শেষ মুহূর্তে জানতে পারে তাদের পরীক্ষা কেন্দ্র পড়েছে মঙ্গলবাড়ী ওসমানিয়া হাই মাদ্রাসায়।

এই ঘটনার পরেই নড়েচড়ে বসল উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ। এদিন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, আগামী বছর থেকে পরীক্ষার অ্যাডমিট কার্ডে লেখা থাকবে কোন পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দেবেন। এতদিন ধরে স্কুলগুলো জানিয়ে দিত ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কেন্দ্রের নাম। কিন্তু পরীক্ষার শুরুর দিনেই  মালদহ জেলায় একটা ঘটনার জেরে আগামী বছর থেকে অ্যাডমিট কার্ডে লেখা থাকবে পরীক্ষাকেন্দ্রের নাম। তাতে আর কোন অসুবিধায় পড়তে হবে না  পরীক্ষার্থীদের।

এদিন শুধু মালদায় নয় পরীক্ষা কেন্দ্র বদল নিয়ে উত্তেজনা তৈরি হয় লেকটাউন আদ্যনাথ শিক্ষা নিকেতনের উচ্চ মাধ্যমিকের ছাত্রদের। পরীক্ষার আগে স্কুলের প্রধান শিক্ষক জানায়  তাদের স্কুলের সিট পড়েছে বাঙ্গুর বয়েজ হাইস্কুলে সেই মতো সমস্ত পরীক্ষার্থীরা সকাল সকাল ওই স্কুলে উপস্থিত হন কিন্তু গিয়ে দেখা যায় ওই স্কুলের সিট তাদের পড়েনি ছাত্র-দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয় । বাঙুর বয়েসের স্কুলের পক্ষ থেকে জানানো হয় পাতিপুকুর আদ্যনাথ শিক্ষা মন্দিরের স্কুলের সিট পড়েছে পল্লীশ্রী হাইস্কুলে। এই ঘটনা শোনার পর লেকটাউন থানা এগিয়ে আসে গাড়ির ব্যবস্থা করে ছাত্রদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। তাই পরের বছর যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না  ঘটে সেইজন্য চলতি বছরই নয়া ব্যবস্থা নিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা পর্ষদ।

Tags :
ADMIT CARDHigher secondaryhigher secondary examswest bengal
Next Article