OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পর পর ৪টি শিশুর মৃত্যু, হাবরার নার্সিংহোম বন্ধ করে দিল প্রশাসন

02:17 PM Dec 07, 2023 IST | Srijita Mallick
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধিঃ পরপর শিশু মৃত্যুর কথা প্রকাশ্যে আসতেই এবার হাবরার এক নার্সিংহোম বন্ধের নির্দেশ দিল স্বাস্থ্যভবন। ইতিমধ্যেই হাবরার ওই  নার্সিংহোমকে নোটিস পাঠিয়ে দিয়েছে স্বাস্থ্যভবন। জানা গেছে, গত নভেম্বর মাসে হাবরার ওই বেসরকারি নার্সিংহোমে প্রায় একই সময় তিন শিশুর জন্ম হয়। জন্মের পর থেকেই তারা অসুস্থ হয়ে পড়ে।  তারপর তাদের কলকাতায় নিয়ে আসা হলে সেখানেই তাদের মৃত্যু হয়।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই  ওই নার্সিংহোমে ফের এক শিশুর জন্ম হয়। তার শরীরেও একই উপসর্গ দেখা দেয়। তারপরেই তাঁকে  কলকাতার বিসি রায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু এরপরেও তাকে বাঁচানো যায়নি। এই খবর ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসলো স্বাস্থ্যভবন।  বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের দল ওই নার্সিংহোম পরিদর্শনে আসে। সূত্রের খবর, এর আগেও এই নার্সিংহোমের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। সেই সমস্ত অভিযোগগুলি শুধরে নেওয়া হয়েছে কি না তা জানতে চেয়েছেন আধিকারিকরা।

 স্বাস্থ্য আধিকারিকদের প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেনি তারা। তারপরই নার্সিংহোম বন্ধের নোটিস জারি করেন বারাসতের এসডিও। সেই নোটিসের পরেই ঝাঁপ বন্ধ হল ওই নার্সিংহোমের। এই বিষয়ে নার্সিংহোম কর্তৃপক্ষ মলয় রায় বলেন, “নির্দেশ অবশ্যই মানা হবে। যেদিন থেকে নার্সিংহোম খোলার নির্দেশ দেবে সেইদিন আবার খুলবে দরজা।“ তবে ওই শিশুগুলি কি করে প্রাণ হারাল তা নিয়ে তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দফতর।

Tags :
child DeathDelhi Health DepartmentHabraHabra Child Death
Next Article