For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মিধিলির Landfall শুরু হতেই ভারী বৃষ্টির সতর্কতা প্রত্যাহার এপার বাংলায়

এ যাত্রায় বাংলার ওপর কোনও বড়সড় ধাক্কা আসছে না। ভারী বৃষ্টির সতর্কতাও আর থাকছে না বাংলায়। বড়জোড় হালকা বৃষ্টি হতে পারে কিছু জেলায়।
03:48 PM Nov 17, 2023 IST | Koushik Dey Sarkar
মিধিলির landfall শুরু হতেই ভারী বৃষ্টির সতর্কতা প্রত্যাহার এপার বাংলায়
Courtesy - Windy
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বঙ্গোপসাগরে(Bay of Bengal) সৃষ্ট ঘূর্ণিঝড়(Cyclone) মিধিলির(Midhili) Landfall এদিন দুপুর থেকেই শুরু হয়ে গিয়েছে বাংলাদেশের(Bangladesh) পটুয়াখালির খেপুপাড়ার কাছে থাকা পায়রা উপকূলে। আর তার জেরে স্বস্তির নিশ্বাস পড়েছে এপার বাংলায়(West Bengal)। কেননা এই ঘূর্ণিঝড়ের দরুণ দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় বাংলাদেশের স্থলভাগে আঘাত হানা শুরু করতেই এপার বাংলায় ৩টি জেলায় জারি করা ভারী বৃষ্টির সতর্কবার্তা প্রত্যাহার করে নেওয়ায় হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর থেকে তাই জানানো হয়েছে, আর দুর্যোগের আশঙ্কা নেই এপার বাংলায়। একই সঙ্গে বাংলার উপকূলে ঝোড়ো হাওয়ার গতি ক্রমশ কমবে। তবে দুই ২৪ পরগনা, কলকাতা, হুগলি, নদিয়া ও মুর্শিদাবাদ - এই ছয় জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। যদিও আগামিকাল থেকেই আবার রোদ উঠে যাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। একইসঙ্গে কমবে রাতের তাপমাত্রাও। তবে সোমবার, মঙ্গলবার নতুন করে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা তৈরি হতে পারে।

Advertisement

ঝড়-বৃষ্টির আশঙ্কায় ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের কৃষকদের রাতের ঘুম উড়েছিল। ক্ষেতে পাকা ধান, মরশুমি সবজি… সেসব কীভাবে বাঁচাবেন, তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন অনেকে। দুর্যোগের আশঙ্কার খবর পেতেই রাতারাতি পাকা ধান কাটতে শুরু করে দিয়েছিলেন অনেকে। রাজ্য সরকারের কৃষি বিভাগ থেকেও কৃষকদের জন্য একগুচ্ছ পরামর্শ দেওয়া হয়েছিল। তবে এবার সেই দুশ্চিন্তা কাটছে। এ যাত্রায় বাংলার ওপর কোনও বড়সড় ধাক্কা আসছে না। ভারী বৃষ্টির সতর্কতাও আর থাকছে না বাংলায়। বড়জোড় হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কিছু জেলায়। গতকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় ঝিরিঝিরি বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকেও আকাশ মেঘলা। কলকাতা ও আশপাশের জেলাগুলিতে সকাল থেকেই রোদ্দুরের দেখা সেভাবে মেলেনি। তবে আবহাওয়া দফতর থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ভারী বৃষ্টির কোনও সতর্কতা আর থাকছে না।

Advertisement

Advertisement
Tags :
Advertisement