For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জানলা ছাড়াই ১৪,৫০০ ফুট উঁচুতে উঠেও তড়িঘড়ি নামল বিমান

05:23 PM Nov 07, 2023 IST | Ayantika Saha
জানলা ছাড়াই ১৪ ৫০০ ফুট উঁচুতে উঠেও তড়িঘড়ি নামল বিমান
Custardy; Goggle
Advertisement

আর্ন্তজাতিক ডেস্ক: কথায় আছে ভাবিয়া করিও কাজ, করিয়া ভাবিও না। কিন্তু এক্ষেত্রে ব্যাপারটা উল্টোই হয়ে গিয়েছে। ১৪৫০০ ফুট উচ্চতায় বিমান পৌঁছনোর পর কেবিন ক্রুরা বুঝতে পারল বিমানের(Flight) কয়েকটি জানলার কাঁচ ভাঙা। ঘটনাটি ঘটেছে লন্ডনের স্ট্যানফোর্ড বিমান বন্দর থেকে ফ্লোরিডা গামী এক বিমানে। 

Advertisement

গত ৪ অক্টোবর ১১জন কেবিন ক্রু এবং ৯ জন যাত্রী নিয়ে লন্ডন স্ট্যানফোর্ড বিমান বন্দর(Landon Airport) থেকে ফ্লোরিডা যাচ্ছিল বিমানটি। বিমানটি আমেরিকার একটি বিলাবহুল সংস্থার বিমান(TCS Flight), যেটি পরিচালনা করে টাইটান এয়ারওয়েজ।

Advertisement

ঘটনার রিপোর্ট অনুযায়ী, সূর্যের আলোর ইলুশানের কারণে বিমানের জানলায় বিশেষ কাঁচ, ফিল্ম লাইট ব্যবহার করা হয়। বিমানের পিছনের দিকের সেই কাঁচ ছিল না কয়েকটি জানলায়। হঠাৎ করে একজন কেবিন ক্রর(Cabin Crew) চোখে পড়ে বিষয়টি। তারপর সে বাকিদের সমস্ত বিষয়টি জানান। এরপর জরুরী অবতরণ(Emergency Landing)  করানো হয় বিমানটির। তখন বিমানটি ১৪৫০০ ফুট উচ্চতায় ছিল। যাত্রীরা বিমানের মাঝখানে বসে থাকায় যাত্রীদের হতাহতের কোনও খবর নেই।

তবে বিমান দুর্ঘটনা তদন্ত শাখার মতে, ঘটনাটি আরও গুরুতর পরিণতি হতে পারত। ঘটনাটি খতিয়ে দেখার এবং পরবর্তীতে এরকম ঘটনা না ঘটার আশ্বাস দিয়েছে সরকার। দ্রুত গন্তব্যে পৌছানোর জন্য বিমানে পরিষেবা ব্যবহার করবেন ভাবছেন, সুরক্ষিত নয় সেটিও। এবিষয়ে যাত্রী নিরাপত্তার প্রশ্ন থেকেই যাচ্ছে। 

Advertisement
Tags :
Advertisement