For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বেআইনি খনি  মামলায় সিবিআইয়ের হাজিরা এড়ালেন অখিলেশ

12:16 PM Feb 29, 2024 IST | Srijita Mallick
বেআইনি খনি  মামলায় সিবিআইয়ের হাজিরা এড়ালেন অখিলেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ   বেআইনি খনি  মামলায় সিবিআইয়ের জিজ্ঞাসাবাদে  হাজিরা দেবেন না সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। এই হাজিরা এড়ান নিয়ে সমাজবাদী পার্টির তরফ থেকে জানান হয়েছে,’এদিন অখিলেশের  একটি দলীয় বৈঠক রয়েছে। লখনউয়ে একটি সভায় যোগ দেবেন তিনি। সেই কারণে অখিলেশ বৃহস্পতিবার দিল্লিতে হাজিরা দিতে পারবেন না।‘

Advertisement

উত্তরপ্রদেশের সাতটি জেলা, শামলি, কৌশাম্বি, ফতেপুর, দেওরিয়া, সাহারানপুর, হামিরপুর এবং সিদ্ধার্থনগর থেকে অবৈধ খননের ঘটনা ঘটেছে। এই অভিযোগ যখন ওঠে সেইসময় অখিলেশ যাদব ২০১২ থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত খনি বিভাগের দায়িত্বে ছিলেন। ২০১২ থেকে ২০১৬ সালের মধ্যে নিয়ম ও বিধি লঙ্ঘন করে কিছু অবৈধ খনির জায়গা বরাদ্দ করেছিলেন অখিলেশ। এই ঘটনার প্রেক্ষিতেই অখিলেশকে তলব করল সিবিআই।

Advertisement

এই অখিলেশ যাদব বলেন, ‘২০১৯ সালে লোকসভা নির্বাচন থাকায় কিছু বিষয়ে নোটিশ পেয়েছিলাম। এখন যখন আবার নির্বাচন ঘনিয়ে আসছে, তখন আবার নোটিশ পাচ্ছি।  আমি জানি, নির্বাচন এলে নোটিশও আসবে।‘   তবে এদিনের হাজিরা এড়ান পর ফের কি সিবিআই হাজিরা দেওয়ার জন্য সমন পাঠান কিনা সেটাই এখন মূল বিষয়।

অন্যদিকে আবগারি দুর্নীতি মামলায় ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। আগামী ৪ মার্চ আবগারি দুর্নীতি মামলার জন্য অরবিন্দকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পর পর সাতবার ইডির হাজিরা এড়ান পরেই ফের  অষ্টমবার কেজরিওয়ালকে তলব ইডির। তবে এবার ইডির দফতরে  হাজিরা দেন কিনা অরবিন্দ সেটাই এখন দেখার। সামনেই লোকসভা নির্বাচন আর তা নিয়ে জোর কদমে চলছে প্রস্তুতি। এই আবহেই  বারবার বিরোধী শিবিরের নেতাদের তলব করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement
Tags :
Advertisement