For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ দিচ্ছেন অখিলেশ

08:50 PM Feb 22, 2024 IST | Sundeep
রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ দিচ্ছেন অখিলেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, লখনউ: আগামী লোকসভা ভোটে উত্তরপ্রদেশে জোট বেঁধে লড়ছে কংগ্রেস ও সমাজবাদী পার্টি। বুধবারই দুই দলের মধ্যে আসন সমঝোতা চূড়ান্ত হয়েছে। সমঝোতা অনুযায়ী, অমেথি-রায়বরেলি-সহ ১৭ লোকসভা আসনে লড়বে কংগ্রেস। আর বাকি ৬৩ আসনে লড়বে সমাজবাদী পার্টি। আর ওই আসন সমঝোতা চূড়ান্ত হওয়ার পরেই উত্তরপ্রদেশে রাহুল গান্ধির ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’য় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিলেন সপা সুপ্রিমো অখিলেশ যাদব। বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, আগামী রবিবার ২৫ ফেব্রুয়ারি আগ্রায় রাহুলের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র দ্বিতীয় পর্বে যোগ দেবেন অখিলেশ যাদব।   

Advertisement

বুধবারই উত্তরপ্রদেশে রাহুল গান্ধির ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র প্রথম পর্ব শেষ হয়েছে। প্রথমে কথা ছিল, গান্ধি পরিবারের গড় হিসাবে পরিচিত রায়বরেলিতেই প্রাক্তন কংগ্রেস সভাপতির কর্মসূচিতে সামিল হবেন সপা সুপ্রিমো। কিন্তু শেষ মুহুর্তে উত্তরপ্রদেশে আসন সমঝোতা নিয়ে কংগ্রেসের টালবাহানায় বেঁকে বসেন মুলায়ম পুত্র। ক্ষুব্ধ কণ্ঠে তিনি জানিয়ে দেন, যতদিন না আসন সমঝোতা নিয়ে কংগ্রেস ও সপা কোনও সিদ্ধান্তে পৌঁছচ্ছে ততদিন পর্যন্ত রাহুলের কর্মসূচিতে সামিল হবে না সমাজবাদী পার্টি।

Advertisement

অখিলেশের ওই ধমকিতেই কাজ হয়। চাপে পড়ে শেষ পর্যন্ত উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত করতে উদ্যোগ নেয় কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। খোদ প্রিয়াঙ্কা গান্ধি কথা বলেন অখিলেশ যাদবের সঙ্গে। তাতেই কাটে জট। উত্তরপ্রদেশের পাশাপাশি মধ্যপ্রদেশেও সমাজবাদী পার্টির সঙ্গে আসন সমঝোতায় পৌঁছয় কংগ্রেস।

Advertisement
Tags :
Advertisement