For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কার্টুন দুনিয়ায় শোকের ছায়া! চিরঘুমের দেশে 'ড্রাগন বল' স্রষ্টা আকিরা তোরিয়ামা

জনপ্রিয় 'ড্রাগন বল' কমিকস-অ্যানিমে কার্টুনের স্রষ্টা আকিরা তোরিয়ামা(Akira Toriyama)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। শুক্রবার তাঁর মৃত্যুর খবরটি আকিরার প্রযোজনা দল জানিয়েছে।
12:45 PM Mar 08, 2024 IST | Sushmitaa
কার্টুন দুনিয়ায় শোকের ছায়া  চিরঘুমের দেশে  ড্রাগন বল  স্রষ্টা আকিরা তোরিয়ামা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শেষ হয়ে গেল কার্টুন জগতের একটি অধ্যায়। মারা গেলেন জাপানের অত্যন্ত জনপ্রিয় 'ড্রাগন বল' কমিকস-অ্যানিমে কার্টুনের স্রষ্টা আকিরা তোরিয়ামা(Akira Toriyama)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। শুক্রবার তাঁর মৃত্যুর খবরটি আকিরার প্রযোজনা দল জানিয়েছে। 'ড্রাগন বল'(Dragon Ball) ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্ট করা একটি বিবৃতিতে বলা হয়েছে, "আমরা গভীরভাবে দুঃখিত যে আমাদের প্রযোজনার স্রষ্টা আকিরা তোরিয়ামা ১ মার্চ তীব্র সাবডুরাল হেমাটোমার সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর মারা গিয়েছেন।"

Advertisement

তোরিয়ামার বার্ড স্টুডিওর বিবৃতিতে বলা হয়েছে, "আমরা গভীরভাবে আফসোস করছি যে, সৃষ্টির মাঝামাঝি সময়ে তার বেশকিছু কাজ আমাদের গোটা প্রজন্মের অনুপ্রেরক হয়ে থাকবে। তিনি তাঁর অনেক 'মাঙ্গা' খেতাব এবং শিল্পকর্ম পৃথিবীতে রেখে গিয়েছেন। আমরা আশা করছি যে, আকিরা তোরিয়ামার অনন্য সৃষ্টির জগৎ দীর্ঘসময় ধরে সকলের ভালবাসায় অমলীন থাকবে।" আকিরা তোরিয়ামার 'ড্রাগন বল' সর্বকালের সর্বাধিক বিক্রিত এবং সবচেয়ে প্রভাবশালী মাঙ্গা শিরোনামগুলির মধ্যে একটি। এটি ১৯৮৪ সালে প্রথম প্রকাশিত হয়েছিল। এবং এর অধীনে অগণিত অ্যানিমে সিরিজ, চলচ্চিত্র এবং ভিডিও গেম রয়েছে।

Advertisement

টিতে সন গোকু নামের একটি ছেলেকে দেখানো হয়েছে। যে তাকে এবং তার মিত্রদেরকে দুষ্ট শত্রুদের হাত থেকে রক্ষা করার জন্য ড্রাগন সম্বলিত জাদু বল সংগ্রহ করে তাঁর শক্তি বৃদ্ধি করে। জাপানের প্রধান "ওয়ান পিস" মাঙ্গা ফ্র্যাঞ্চাইজির স্রষ্টা ইচিরো ওদা একটি বিবৃতিতে বলেছেন যে, তোরিয়ামার মৃত্যু anime ইন্ডাস্ট্রির অনেক বড় ক্ষতি। আপনাদের জানিয়ে রাখি, আকিরা যে রোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মারা গিয়েছেন, তার নাম সাবডুরাল হেমাটোমা(subdural hematoma)। যেটি মাথার খুলি এবং মস্তিষ্কের পৃষ্ঠের মধ্যে রক্ত ​​​​সংগৃহীত করে মারাত্মক রোগে পরিণত হয়।

Advertisement
Tags :
Advertisement