OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

হোয়াটসঅ্যাপে জানানো যাবে রাস্তা-জল নিয়ে নালিশ, উদ্যোগ রাজ্যের

01:21 PM Feb 07, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাজ্যের যেকোনও প্রান্তে জলের সমস্যা, রাস্তার বেহাল দশা থাকলে এবার অভিযোগ জানানো যাবে হোয়াটসঅ্যাপে। সম্প্রতি এই সংক্রান্ত দুটি হোয়াটসঅ্যাপ নম্বর প্রকাশ করলেন রাজ্যের মন্ত্রী পুলক রায়। পূর্ত দফতর ও জনস্বাস্থ্য কারিগরী দফতরের তরফ থেকে এই দুটি হোয়াটসঅ্যাপ নম্বর প্রকাশ করা হয়েছে।

বুধবার বিধানসভা অধিবেশন চলাকালীন এই অভিনব উদ্যোগের কথা ঘোষণা করেন রাজ্যের মন্ত্রী পুলক রায়। রাজ্যের মন্ত্রী পুলক রায় জানান, রাজ্যের বিভিন্ন প্রান্তে পূর্ত দফতরের কোনও রাস্তা খারাপ হলে তা হোয়াটসঅ্যাপে সরাসরি অভিযোগ জানানো যাবে। সেই হোয়াটসঅ্যাপ নম্বরটি হল ৯০৮৮৮২২১১১। একই উদ্যোগ নেওয়া হয়েছে জনস্বাস্থ্য ও কারিগরী বিভাগের পক্ষ থেকেও। এই প্রসঙ্গে তিনি জানান, পানীয় জল পাওয়ার ক্ষেত্রে কোথাও কোনও অভিযোগ থাকলে তাও হোয়াটসঅ্যাপে জানানো যাবে। হোয়াটসঅ্যাপ নম্বর দুটি হল ৮৯০২০২২২২২ ও ৮৯০২০৬৬৬৬৬।

একইসঙ্গে এদিন কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চনার অভিযোগ তুলে রাজ্যের মন্ত্রী পুলক রায় জানান, পানীয় জল প্রকল্পে কেন্দ্র টাকা দিচ্ছে না। ৭৫ লক্ষ বাড়িতে রাজ্য জল দিয়েছে। কেন্দ্র ও রাজ্যের ৫০ শতাংশ হারে টাকা দেওয়ার কথা থাকলেও কেন্দ্র তা দিচ্ছে না। এখন রাজ্যকেই এই প্রকল্পে ৭৫ শতাংশ অর্থ খরচ করতে হচ্ছে। এদিন মন্ত্রীর এই বক্তব্যের প্রেক্ষিতে টিপ্পনি কাটতে দেখা যায় বিজেপি বিধায়ক অশোক লাহিড়িকে। তাঁর মতে, এটা যদি রাজ্যের স্বপ্নের প্রকল্প হয়, তাহলে রাজ্যকেই একশ শতাংশ খরচ করা উচিত। যদিও বিজেপি এই বিধায়কের টিপ্পনিরও পাল্টা জবাব দিয়েছেন মন্ত্রী পুলক রায়। এই প্রসঙ্গে তিনি জানান, রাজ্য সরকার পানীয় জল নিয়ে কোনও রাজনীতি চায় না।

Tags :
NabannaRoadWaterWhatsApp
Next Article