For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সিবিআই হেফাজতে গীতা পড়ার অনুমতি পেলেন কেজরি

01:11 PM Jun 27, 2024 IST | Srijita Mallick
সিবিআই হেফাজতে গীতা পড়ার অনুমতি পেলেন কেজরি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ বর্তমানে আবগারি দুর্নীতি মামলায় সিবিআই হেফাজতে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আদালতের অনুমতিতে তাঁকে হেফাজতে রেখেছেন তদন্তকারী সংস্থা। তবে সিবিআই হেফাজতে থাকাকালীন সময়  গীতা পড়ার পাশাপাশি বাড়ির রান্নার খাওয়ার অনুমতি পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। তবে হেফাজতে থাকাকালীন সময়  বেল্ট পড়তে পারবেন না কেজরি।

Advertisement

এছাড়াও সিবিআইয়ের হেফাজতে থাকাকালীন কেজরিওয়ালকে প্রতিদিন এক ঘণ্টা করে স্ত্রী ও আইনজীবীদের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে  আদালত। তবে আবগারি দুর্নীতি মামলার জিজ্ঞাসাবাদ শেষ না হওয়া পর্যন্ত কেজরিওয়ালকে সিবিআই হেফাজতে থাকতে হবে বলে জানিয়ে দিয়েছে দিল্লি আদালত।

Advertisement

গত ২৬ জুন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত চত্বরেই আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের পরেই তাঁকে অবকঅশকালীন বেঞ্চের বিচারক অমিতাভ রাওয়াতের এজলাসে পেশ করে পাঁচ দিনের হেফাজতে চেয়ে আর্জি জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই আর্জির বিরোধিতা করে জামিনের আর্জি জানান দিল্লির মুখ্যমন্ত্রীর আইনজীবী। দু'পক্ষের সওয়াল জবাব শেষে রায়দান স্থগিত রাখেন বিচারক অমিতাভ রাওয়াত। পরে সন্ধেয় রায় ঘোষণা করতে গিয়ে কেজরিওয়ালকে তিনদিনের সিবিআই হেফাজতে পাঠানোর নির্দেশ দেন তিনি।  

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই মামলায় সম্প্রতি দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বেঞ্চের বিচারক ন্যায় বিন্দু এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে কেজরিওয়ালের জামিন মঞ্জুর করে। ওই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে তড়িঘড়ি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। আর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আর্জি মেনে কেজরির জামিনের উপরে স্থগিতাদেশ জারি করে দিল্লি হাইকোর্ট।

Advertisement
Tags :
Advertisement