OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পাঁচ প্ল্যাটফর্ম বন্ধ থাকায় শিয়ালদহ পর্যন্ত ঢুকছে না বহু ট্রেন, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

সেই কারণে শুক্রবার সকাল থেকেই নাজেহাল অবস্থা জনসাধারণের। শিয়ালদহ স্টেশনের মেন এবং কর্ড শাখায় প্রায় ৯০টি ট্রেন বাতিল হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন নিত্যযাত্রীরা। প্রতি স্টেশনেই ভিড় উপচে পড়েছে।
10:42 AM Jun 07, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: বৃহস্পতিবারই পূর্ব রেলওয়ে থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে, বৃহস্পতিবার রাত ১২ টা থেকে রবিবার দুপুর পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম। যার ফলে শিয়ালদহ কর্ড এবং মেন শাখায় অনেক ট্রেন বাতিল থাকবে। যেমন কথা তেমন কাজ! কারণ হিসেবে জানানোর হয়েছে, শহরতলির লোকাল ট্রেনের যাত্রিধারণ পরিকাঠামো বাড়ানোর কাজের জন্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার ফলে বহু ট্রেনই শিয়ালদহ থেকে যাতায়াত করবে না। অনেক ট্রেন বাতিল হয়েছে। যাত্রাপথও বদলেছে বেশ কিছু ট্রেনের। শিয়ালদহের মেন ও কর্ড শাখার কিছু ট্রেন দমদম পর্যন্তও যাত্রাপথ শেষ করেছে। খুব কম সংখ্যক ট্রেন শিয়ালদহ পর্যন্ত যাচ্ছে।

যার ফলে নিত্যদিনের যাত্রীরা রীতিমতো ভোগান্তির মুখে পড়েছে। স্বাভাবিক ভাবেই সাপ্তাহিক ৭ দিনই শিয়ালদহের মেইন ও কর্ড স্টেশনের সকল চাকরিজীবিদেরই ট্রেন ধরার তাড়া থাকে। যাত্রীদের কথা মাথায় রেখে ট্রেনের সংখ্যাও অনেক থাকে। তাই নিত্যদিনের যাত্রীদের কোনও অসুবিধা হয় না। কিন্তু সাপ্তাহিক দিনে যদি বেশি সংখ্যক ট্রেন বাতিল থাকে, তাহলে স্বাভাবিকভাবেই ভোগান্তির মুখে পড়বে যাত্রীকূল। সেই কারণে শুক্রবার সকাল থেকেই নাজেহাল অবস্থা জনসাধারণের। শিয়ালদহ স্টেশনের মেন এবং কর্ড শাখায় প্রায় ৯০টি ট্রেন বাতিল হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন নিত্যযাত্রীরা। প্রতি স্টেশনেই ভিড় উপচে পড়েছে। আর বহু ট্রেন বাতিল থাকায় ৪ টি ট্রেনের ভিড় হচ্ছে একটি ট্রেনে। স্বাভাবিকভাবেই ভিড়ের চোটে ট্রেনে উঠতে পারছেন না অনেকেই। অনেককে আবার গন্তব্যে পৌঁছনোর জন্য বিকল্প ব্যবস্থা নিতে হচ্ছে। তবে এরকম অবস্থায় নিত্যযাত্রীরা অভিযোগ করেছেন, কোন কোন ট্রেন বাতিল হয়েছে এবং কোন ট্রেনের যাত্রাপথ বদলেছে, তা রেলওয়ে কর্তৃপক্ষ স্পষ্টত জানায়নি। এমনকী ভিড়ের চোটে ট্রেনের ভেতরে ঢুকতে না পারার দরুণ চলন্ত ট্রেন থেকে যাত্রী পড়েও গিয়েছেন। প্রত্যক্ষদর্শী একজন জানিয়েছেন, টিটাগড় এবং খড়দহের মাঝখানে ট্রেনের দরজায় দাঁড়িয়ে ঝুলতে থাকা এক জন কমবয়সী ছেলে লাইনে পড়ে গিয়েছে। ছেলেটির এখন কি অবস্থা জানা নেই তাঁর।

অন্যদিকে মধ্যমগ্রাম স্টেশনে প্রায় এক ঘণ্টা দাঁড়িয়ে ট্রেনের ধারে কাছেই পৌঁছতে পারছেন না অনেকেই। বহু ট্রেন বাতিল। স্টেশনে দাঁড়িয়ে থাকতে থাকতেই ভিড় বাড়ছে। প্রায় ঘণ্টা খানেক দাঁড়িয়েও ট্রেনের ধারে কাছেও পৌঁছতে পারেননি অনেকে। ফলে স্টেশন থেকেই বাড়ি ফিরে যাচ্ছেন অনেকে। শুক্রবার সকাল থেকেই শিয়ালদহ কর্ড এবং মেন শাখায় অনেক ট্রেন চলছে না। দমদম ক্যান্টনমেন্ট স্টেশনেও থেমে যাচ্ছে বহু ট্রেন। এক একটি স্টেশনে ট্রেন আসছে অনেকক্ষন পর পর। আর সেখানেই অতিরিক্ত ভিড়ে যাত্রীদের নাজেহাল অবস্থা।

Tags :
sealdah main and cord line train cancelled
Next Article