For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সায়ন্তিকা- রেয়াতে শপথের সমস্যা মেটাতে ধনখড়কে ফোন বিধানসভা অধ্যক্ষের

04:34 PM Jun 28, 2024 IST | Srijita Mallick
সায়ন্তিকা  রেয়াতে শপথের সমস্যা মেটাতে ধনখড়কে ফোন বিধানসভা অধ্যক্ষের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ রাজভবন বনাম রাজ্যপাল সংঘাত দীর্ঘদিনের। তাই  রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেনের শপথের দাবিতে এবার উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে ফোন করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ।   বিধানসভা সূত্রে খবর, বৃহস্পতিবার তাদের দুজনের ফোনে কথা হয়েছে।

Advertisement

সেই সময় বিধানসভার অধ্যক্ষ  উপরাষ্ট্রপতিকে অনুরোধ করেছেন, ‘ একটা সময় আপনিও বাংলার রাজ্যপাল ছিলেন। সেই সময় আপনার সঙ্গে বেশ কিছু বিষয় নিয়ে রাজ্য সরকারের মনমালিন্য ছিল। তবুও আপনি বিধানসভায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করিয়েছিলেন। তাই আপনি রাজ্যপাল সিভি আনন্দ বোসকে বোঝান।‘ অন্যদিকে  দুই জয়ী  বিধায়কের শপথের দাবিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি দিয়েছেন বিধানসভার স্পিকার।

Advertisement

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই আবহে শপথের দাবিতে  বুধের পর বৃহস্পতিবার ধর্নায় বসেছেন সায়ন্তিকা এবং রেয়াত।

Advertisement
Tags :
Advertisement