OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সায়ন্তিকা- রেয়াতে শপথের সমস্যা মেটাতে ধনখড়কে ফোন বিধানসভা অধ্যক্ষের

04:34 PM Jun 28, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ রাজভবন বনাম রাজ্যপাল সংঘাত দীর্ঘদিনের। তাই  রাজ্যের দুই বিধানসভা কেন্দ্রে জয়ী বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেনের শপথের দাবিতে এবার উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে ফোন করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ।   বিধানসভা সূত্রে খবর, বৃহস্পতিবার তাদের দুজনের ফোনে কথা হয়েছে।

সেই সময় বিধানসভার অধ্যক্ষ  উপরাষ্ট্রপতিকে অনুরোধ করেছেন, ‘ একটা সময় আপনিও বাংলার রাজ্যপাল ছিলেন। সেই সময় আপনার সঙ্গে বেশ কিছু বিষয় নিয়ে রাজ্য সরকারের মনমালিন্য ছিল। তবুও আপনি বিধানসভায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে শপথ বাক্য পাঠ করিয়েছিলেন। তাই আপনি রাজ্যপাল সিভি আনন্দ বোসকে বোঝান।‘ অন্যদিকে  দুই জয়ী  বিধায়কের শপথের দাবিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি দিয়েছেন বিধানসভার স্পিকার।

উল্লেখ্য, ভগবানগোলা থেকে জয়ী হয়েছেন রেয়াত হোসেন সরকার এবং বরানগর থেকে জয়ী  সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের শপথ নিয়ে রাজ্যপাল বনাম বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের মধ্যে চলছে  টানাপোড়েন। আগামী ২৬ জুন রাজভবনে শপথের জন্য সায়ন্তিকাকে ডাকে পাঠিয়েছেন রাজ্যপাল। কিন্তু রেয়াত হোসেন সরকার এখনও এমন কোনও আমন্ত্রণ পাননি বলেই জানিয়েছেন। এই দুই বিধায়কের শপথ গ্রহণ রীতিমাফিক রাজ্য বিধানসভায় অধ্যক্ষের হাতেই হওয়া উচিত। কিন্তু রাজভবন থেকে সবুজ সংকেত না পাওয়ায় দুই বিধায়কের শপথ গ্রহণ আটকে রয়েছে। এরফলে নির্বাচনে জয়ের পরেও এলাকার কোন কাজ করতে পারছেন না জয়ী বিধায়করা। এই আবহে শপথের দাবিতে  বুধের পর বৃহস্পতিবার ধর্নায় বসেছেন সায়ন্তিকা এবং রেয়াত।

Tags :
Biman banerjeejagdeep dhankharTMC MLA Oath Controversy
Next Article