OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিধানসভায় বাণী বন্দনা, বাগদেবীর মূর্তির উদ্বোধন করলেন অধ্যক্ষ

06:46 PM Feb 12, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি:পশ্চিমবঙ্গ বিধানসভায় এবার হচ্ছে সরস্বতী পুজো। সোমবার পূজোর উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়(Biman Bandopadhay)। এই পুজোর উদ্বোধন করে অধ্যক্ষ(Speaker) বলেন, বিধানসভায় বর্তমানে বাজেট অধিবেশন চলছে। বাজেট অধিবেশনে বিভিন্ন খাতে অর্থ বরাদ্দ হওয়ার পর সেই বিষয়গুলিকে সঠিকভাবে নোটিফিকেশন করা এবং বাজেট পেশের সময় বিধানসভার কর্মচারীদের একটি বড় ভূমিকা থাকে। শুধু তাই নয় প্রতিদিন অধিবেশন চলাকালীন এখানে অনেক সাংবাদিকও আসেন।

ফলে বিদ্যা দেবীর আরাধনার সেখানে প্রয়োজন আছে। তাই বিধানসভার অলিন্দতে সরস্বতী পুজোর(Swarasati Pujo) আয়োজন করা হয়েছে। প্রতিদিন এই বিধানসভায় কর্মচারীদের নানা ধরনের রিপোর্ট তৈরি পেশ এবং লেখালেখির সঙ্গে যুক্ত থাকতে হয়। তাই যেখানে এই ধরনের কর্মব্যস্ততা সেখানে বিদ্যা দেবীর আরাধনা, এই দুটির মধ্যে সামঞ্জস্য রয়েছে। এই পুজোর উদ্যোক্তা দি ওয়েস্ট বেঙ্গল লেজিস লেচার স্টাফ রিক্রেশন ক্লাব। বিধানসভার অধ্যক্ষ এদিন দেবী মূর্তির উন্মোচন করেন।

তিনি সকলকে সরস্বতী পুজোর দিন বিধানসভার(Assembly) এই পুজো প্রাঙ্গণে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান। সরস্বতী পুজোর আগের দিন রাজ্য সরকার ছুটি ঘোষণা করায় পুজো প্রস্তুতি ভালোভাবে করা যাবে বলে,জানান অধ্যক্ষ। তিনি বলেন এই রিক্রেশন ক্লাব সারা বছর নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকে পঁচিশে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তী, নজরুল জয়ন্তী থেকে শুরু করে নানা ধরনের অনুষ্ঠান তারা করেন ।তাতেই এবার নতুন সংযোজন হল বাণী বন্দনা।

Tags :
Assembly Swarasati PujaSpeaker Biman Bandopadhay
Next Article