OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

একশ দিনের বকেয়া বাবদ অভিষেকের পক্ষ থেকে পাঠানো হলো টাকা

06:12 PM Dec 09, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,অশোকনগর ও বসিরহাট: উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর বিধানসভার বাঁশপুল পঞ্চায়েতের পারুই পাড়া(Paruipara) এলাকায় মায়া মন্ডলের কাছে অশোকনগরের বিধায়ক এসে তার হাতে তুলে দেন একটি খাম এবং অভিষেক ব্যানার্জির(Avisekh Banerjee) পক্ষ থেকে একটি চিঠি।কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না । যার ফলে এই কাজের সাথে যুক্ত শ্রমিকদের নিয়ে দিল্লিতে আন্দোলন করতে দেখা গেছিল অভিষেক ব্যানার্জিকে। সেই আন্দোলনে যারা যারা অংশগ্রহণ করেছিলেন তাদের প্রত্যেকের নাম ঠিকানা লিখে রেখেছিলেন। সেই মতো মায়া মন্ডলের কাছে টাকা পাঠানো হয় যুবরাজের পক্ষ থেকে।

অভিষেক ব্যানার্জীর মাসিক ভাতা থেকে এই টাকা দেওয়া হচ্ছে বলে জানান বিধায়ক নারায়ণ গোস্বামী(MLA Narayan Goswami)। তিনি কথা দিয়েছিলেন কেন্দ্রীয় সরকার টাকা না দিলে নিজে দেবেন। সে মতো কথা রেখেছেন অভিষেক ব্যানার্জি। বিধায়ক(MLA) বলেন, কেন্দ্রীয় বঞ্চনা, সীমান্তে ১০০ দিনের প্রকল্পের উপভোক্তাদের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয় তৃণমূল সাংসদদের কোটার টাকা থেকে।কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে দিল্লিতে ধরনা মঞ্চে সামিল উপভোক্তাদের হাতে লক্ষাধিক টাকা তুলে দিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।কথা দিয়েছিলেন কথা রাখলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংসদ(MP) কোটার ১০০ দিনের প্রকল্পের বকেয়া টাকা পেয়ে খুশি গ্রামের মানুষ।

১০০ দিনের প্রকল্পের টাকা দিতে এগিয়ে আসলো এবার রাজ্য সরকার। উপভোক্তাদের মুখে চওড়া হাসি। রাজ্যের একাধিক প্রকল্পের টাকা আটকে রেখেছে কেন্দ্র সরকার । বারবার রাজ্য দাবি করেছে কেন্দ্রের কাছে। তাদের বরাদ্দ টাকা ১০০ দিনের প্রকল্পের সহ একাধিক প্রকল্পের টাকা তুলে দিক রাজ্য সরকারের হাতে। কেন্দ্রের বঞ্চনার প্রতি একাধিক আন্দোলন কর্মসূচি প্রতিবাদ বিক্ষোভ তাতেও দিল্লির কর্ণপাত না করায় আর্থিক সাহায্য থেকে বঞ্চিত হচ্ছে বাংলার খেটে খাওয়া মানুষ । শনিবার পর্যন্ত রাজ্যের পাওনা টাকা কেন্দ্র দেয়নি। যেসব উপভোক্তরা প্রকল্পের টাকা পায়নি তাদের হাতের পারিশ্রমিক হিসেবে তাদের বকেয়া দেওয়ার কথা ঘোষণা করেছিলেন

রাজ্য তৃণমূল কংগ্রেস সভাপতি ও তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন আমার সাংসদ কোটার টাকা ১০০ দিনের প্রকল্পের উপভোক্তা যারা আজও পর্যন্ত পাননি তাদের হাতে তুলে দেওয়া হবে। এই শুনে রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেন উপভোক্তাদের টাকা রাজ্য সরকার তাদের হাতে তুলে দেবে। ১০০ দিনের প্রকল্পের পাওনা টাকা পেয়ে রীতিমতো খুশি বসিরহাট(Bashirhat) মহকুমার বসিরহাট ১ নম্বর ব্লকের নিম্নেরিয়া কোদালিয়া গ্রাম পঞ্চায়েতের ভারত ও বাংলাদেশ সীমান্ত বর্তি লাগোয়া, কোদালিয়া, ঘুসুড়ি, সাকচুড়া ,গোলাই চন্ডী শংকরপুর সহ একাধিক গ্রামে যেসব উপভোক্তারা । প্রধান সাহারাপ মন্ডল সহ দলীয় নেতৃত্ব, একশ দিনের প্রকল্পের টাকা যারা পান নি তাদের হাতে সেই বরাদ্দ তুলে দেন। রীতিমতো খুশি গ্রামের মানুষ। উপভোক্তারা চাইছেন দ্রুত কেন্দ্র সরকার তাদের এতদিন প্রকল্পের পাওনা বকেয়া টাকা দিয়ে দিক রাজ্যকে। তাহলে তারা উপকৃত হবেন। সামাজিক সুস্থ ভাবে জীবন যাপন করতে পারবেন তারা।

Tags :
Abhishekh BanerjeeAbisekh Banerjee Sent Money 100 Days Workers
Next Article