For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সাদা মিষ্টি-ফুলেই সন্তুষ্ট লোকনাথ বাবা, জেনে নিন কৃপা দৃষ্টি পেতে কি নিবেদন করবেন

10:33 AM May 30, 2024 IST | Reshmi Khatun
সাদা মিষ্টি ফুলেই সন্তুষ্ট লোকনাথ বাবা  জেনে নিন কৃপা দৃষ্টি পেতে কি নিবেদন করবেন
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : আগামী ১৯ জ্যৈষ্ঠ,  অর্থাৎ ২ জুন ঘরে ঘরে পালিত হবে বাবা লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান দিবস ৷ ঘরোয়া সাধারণ উপকরণেই সম্পন্ন করা হয় বাবা লোকনাথের পুজো এবং উপাসনা ৷ এতেই খুশি হয়ে থাকেন বাবা লোকনাথ। ভক্তদের মনের সব ইচ্ছে পূরণ করে থাকেন। জেনে নিন লোকনাথ বাবার তিরোধান দিবসে কী কী নিবেদন করলে বাবার কৃপা লাভ করা যায়?

Advertisement

শুভ মুহূর্ত : বাবা লোকনাথের পুজো করা হয় তাঁর মন্দির এবং ভক্তদের বাড়িতে। সেদিন পুজোর শুভ মুহূর্ত সকাল ৬.৪৩ মিনিট তার পর সকাল ৯.২৫ মিনিটে।আবার দুপুর সময় ১২. ০৬ মিনিট এবং ২. ৪৭ মিনিট এ শুভ সময় রয়েছে।

Advertisement

কি নিবেদন করবেন : মনে করা হয় বাবা লোকনাথ ছিলেন শিবের অবতার। তবে বরাবরই খুবই সাধারণ জীবন যাপন করতেন তিনি।তাই খুব অল্পতেই সন্তুষ্ট তিনি। ভোগে পোলাও পনির কিছুই লাগে না। জেনে নিন কি নিবেদন করবেন।

মিছরি : বাবা লোকনাথ ব্রহ্মচারীর পুজোর মূল উপকরণ হল এই মিছরি। তাই পুজোর পাতে মিছরি রাখলে, বাবাকে নিবেদন করলে বাবার কৃপা দৃষ্টি লাভ করা যায়।

সাদা ও নীল ফুল : পুজোর মূল ফুল হতে হবে সাদা রঙের৷ যে কোনও সাদা ফুল আপনি দিতে পারেন। এর সঙ্গে সঙ্গে নীল ফুল বা শাপলা বাবার চরণে নিবেদন করলে খুশি হন তিনি।

সাদা রঙের মিষ্টি : মিষ্টান্ন ভোগের মধ্যে নিবেদন করতে পারেন সাদা রঙের মিষ্টি বা পায়েস।

ফল : পুজোয় ফলপ্রসাদে রাখতে পারেন তালশাঁস, কালো জাম এবং লিচু। এছাড়াও মরশুমি ফল দিয়েও সাজাতে পারেন।

Advertisement
Tags :
Advertisement