OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজ্যের সেরা বালুরঘাট জেলা হাসপাতাল, মিলল কেন্দ্রের স্বীকৃতি

06:32 PM Jul 04, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রাজ্যের মধ্যে সেরা হাসপাতালের স্বীকৃতি পেল বালুরঘাট জেলা হাসপাতাল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই পুরস্কার দেওয়া হয়েছে। বালুরঘাটের এই হাসপাতালটি বছরে ৯০ লক্ষ টাকা করে তিন বছরে মোট ২ কোটি ৭০ লক্ষ টাকা পাবেন। এই অর্থ পরিকাঠামোগত উন্নয়নের জন্যই ব্যয় করতে চায় হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, কেন্দ্রীয় সরকারের লাকশা, মুসকান ও এনকিউএএস প্রকল্পের অন্তর্গত বালুরঘাট হাসপাতালের মোট ১৬টি বিভাগকে এই পুরস্কার দেওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, গত ২৫ থেকে ২৭ মে স্বাস্থ্যমন্ত্রকের একটি দল পরিদর্শনে আসে। প্রতিনিধি দলটি তিন দিন ধরে হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। কেন্দ্রের এই তিনটি প্রকল্পে যথাক্রমে ৯৬, ৯৪ ও ৯৩ শতাংশ নম্বর দেওয়া হয়েছে। লাকশা প্রকল্পে হাসপাতালের প্রসূতি বিভাগ ও মুসকান প্রকল্পে শিশু বিভাগের বিভিন্ন কাজকর্ম খতিয়ে দেখা হয়।

এই প্রসঙ্গে হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ জানান, ‘হাসপাতালে ১৬টি বিভাগে কোয়ালিটি সার্টিফিকেট পেয়েছি আমরা। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের নেতৃত্বে আমাদের টিম খুব ভালো কাজ করেছে। কেন্দ্রের এই স্বীকৃতি আগামীদিনে আরও ভালো কাজ করার অনুপ্রেরণা দেবে।‘ উল্লেখ্য, এর আগে বালুরঘাট জেলা হাসপাতাল কেন্দ্রের স্বীকৃতি পেয়েছিল। কায়া প্রকল্পে এই স্বীকৃতি পেয়েছিল বালুরঘাটের হাসপাতাল।

Tags :
balurghatBalurghat District HospitalHealthHealth Ministry
Next Article