For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে লজ্জার রেকর্ড গড়লেন মুশফিকুর

03:48 PM Dec 06, 2023 IST | Sundeep
প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে লজ্জার রেকর্ড গড়লেন মুশফিকুর
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বাংলাদেশের ক্রিকেট মহলে তিনি ‘মিস্টার ডিপেন্ডেবল’ হিসাবে পরিচিত। অনেক ম্যাচে পরিত্রাতা হিসাবে আবির্ভূত হয়ে দলকে লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন। কখনও আবার জিতিয়েছেন। সেই মিস্টার ডিপেন্ডবল মুশফিকুর রহিমই বুধবার এক লজ্জার ইতিহাসে নাম লেখালেন। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হলেন মুশফিক।

Advertisement

ঢাকার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে এদিন থেকেই শুরু হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট। টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মেঘলা আবহাওয়ায় দুই কিউই স্পিনার মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপসের বিষাক্ত ঘূর্ণি সামলাতে গিয়ে চোখে সর্ষেফুল দেখেছিলেন বাংলাদেশে ব্যাটাররা। মধ্যাহ্নভোজের আগেই ৪৭ রানে চার উইকেট খুঁইয়ে চরম বিপাকে পড়ে টাইগাররা। পঞ্চম উইকেটে শাহাদাত হোসেনের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশকে টেনে নিয়ে যেতে থাকেন মিস্টার ডিপেন্ডেবল। কিউই বোলারদের সামলে দলের রান মেশিন সচল রেখেছিলেন।

Advertisement

কিন্তু ৪১ তম ওভারেই ঘটল বিপত্তি। কাইল জেমিসনের করা চতুর্থ বলটি দেখেশুনেই খেলছিলেন মুশফিক। ব্যাকফুটে খেলা বল ব্যাটে লেগে মাটিতে পড়ে অফের দিকে বেরিয়ে যাচ্ছিল। আর গোটা স্টেডিয়ামকে স্তম্ভিত করে দিয়ে ওই সময়ে এক কাণ্ড ঘটান বাংলাদেশের মিস্টার ডিপেল্ডেবল। ইচ্ছাকৃতভাবে বলটি ডান হাত দিয়ে ধরেন। সঙ্গে সঙ্গেই আউটের আবেদন জানান নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা। অন ফিল্ড আম্পায়ার ও লেগ আম্পায়ার আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার ভার ছাড়েন তৃতীয় আম্পায়ারের কাঁধে। ভিডিয়ো রিপ্লে দেখে মুশফিককে আউট ঘোষণা করেন তৃতীয় আম্পায়ার। ৩৫ রানে সাজঘরে ফিরতে হয় টাইগারদের উইকেটরক্ষককে। ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হয়ে মহিন্দর অমরনাথ, মহসিন খান, মাইকেল ভনের সঙ্গে একই সারিতে বসলেন মুশফিক।

Advertisement
Tags :
Advertisement