For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রিশাদ ঝড়ে পরাস্ত শ্রীলঙ্কা, সিরিজ জিতে নিল বাংলাদেশ

05:49 PM Mar 18, 2024 IST | Mainak Das
রিশাদ ঝড়ে পরাস্ত শ্রীলঙ্কা  সিরিজ জিতে নিল বাংলাদেশ
Advertisement

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা। ৫৮ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিলেন রিশাদ হোসেন। শ্রীলঙ্কাকে হারিয়ে ২-১-এ সিরিজ জিতে নিলেন নাজমুল শান্তরা।

Advertisement

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ২৩৫ রান করে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে কিছুটা ধাক্কা খান শ্রীলঙ্কার দুই ওপেনিং ব্যাটসম্যান পাতুম নিশঙ্কা ও অভিষ্কা ফার্নান্ডো। দুজনেই অল্প রানের মধ্যেই আউট হয়ে যান। এরপর একশো রানের মধ্যেই শ্রীলঙ্কার চারটি উইকেট পড়ে যায়। তারপর দলকে এগিয়ে নিয়ে যান জনিত লিয়ানেজ। ১০১ রানে অপরাজিত থাকেন তিনি। জনিত শতরান করে অপরাজিত থাকলেও শ্রীলঙ্কার ধারাবাহিকভাবে উইকেট পতন হতে থাকে। ২৩৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। সৌম্যের জায়গায় তানজিদ হাসান নেমে শুরুটা ভালোই করেছিলেন। ৮৪ রানে আউট হয়ে যান তানজিদ। তানজিদ যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ জয়ের লক্ষ্যে পৌঁছোনো সহজই মনে হচ্ছিল বাংলাদেশের কাছে। এরপর নাজমুল হোসেন শান্ত, মহমুদ্দোল্লা ও তাওহিদ হৃদয় খুব অল্প রানে আউট হয়ে যান। ঘন ঘন তিনটি উইকেট পরে যাওয়ার পর শ্রীলঙ্কার কিছুটা হলেও জয়ের স্বাদ পেয়েছিল। কিন্তু শ্রীলঙ্কার আশায় জয় ঢেলে দিল মাসফিকুর রহমান ও রশিদ হোসেনের জুটি। জয়ের কারিগর হিসাবে মুখ্য ভূমিকায় অবতীর্ন হন রশিদ। মাত্র ১৮ বলে ৪৮ রান করে বাংলাদেশকে জয় এনে দিলেন তিনি। এই ৪৮ রানের মধ্যে রয়েছে পাঁচটি চার ও চারটে ছয়।

Advertisement
Tags :
Advertisement