OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

Rath Yatra 2024: ছোট- বড় করা যাবে,বাঁকুড়ায় তৈরি হচ্ছে অভিনব রথ

06:57 PM Jul 04, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ রথ নাকি ছোট- বড় করা যায়। শুনে অবাক লাগলেও বাস্তবে এমনই রথ তৈরি হচ্ছে বাঁকুড়াতে। আর এটি বানিয়েছেন পুরী থেকে আগত রথ নির্মাতারা। জানা গিয়েছে, এই রথের মধ্যে রয়েছে হাইড্রোলিক্স। এর সাহায্যে  সহজেই রথকে করা যাবে বড় থেকে ছোট।

এই রথের উচ্চতা প্রায় ২৪ ফুট। াকিন্তু বাঁকুড়ার রাস্তায় যাতে অসুবিধা না হয় সেইজন্য  ১২ ফুটের রথ চালানো হয়ে থাকে। সেইকারণে এমন রথ বানানো হয়েছে যাতে সহজে তা ছোট- বড় করা যায়। শুধু তাই নয় এই রথে রয়েছে রয়েছে স্টিয়ারিং, রয়েছে ব্রেক।  বর্তমানে ফোল্ডিং রথের কাঠামোটি নেতাজি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট থেকে নিয়ে যাওয়া হয়েছে লালবাজারে। সেখানে হবে শেষ মুহূর্তের প্রস্তুতি।

আর মাত্র দুদিন বাকি। তাই বাঁকুড়া ইসকন দ্বারা পরিচালিত এই রথ প্রস্তুতি শুরু হয়েছে ইতিমধ্যেই। ২০২৩ সাল থেকে এই রথ যাত্রা শুরু হয়েছিল। ওই দিন   সকাল থেকেই শহরবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছে। প্রচুর মানুষ ভিড় করেছিলেন প্রথম বর্ষের ইসকনের এই রথ উৎসবে। আর এই উৎসব উপলক্ষ্যে গত বছর  পুলিশের তরফেও কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করা হয়েছিল। শুধু বাঁকুড়া সদর নয়, পাশের শহর বিষ্ণুপুরেও বেরোয় রথ। 

Tags :
BankuraRath Yatra 2024
Next Article