OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শেখ শাহজাহান ঘনিষ্ঠর মিনাখাঁর ইট ভাটাতে হানা সিবিআইয়ের

04:47 PM Mar 17, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট : শেখ শাহজাহান ঘনিষ্ঠ মিনাখাঁর ইট ভাটার মালিক বাপ্পা মন্ডলের ইট ভাটা ও অফিসে সিবিআই হানা।সিবিআই টিম মিনাখাঁ এলাকায় জিজ্ঞাসাবাদ করার জন্য রবিবার যায়। সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর টিম রয়েছে। ইট ভাটার মালিক বাপ্পা ঘটনার দিন কী দেখেছিলেন? ঘটনা কী ঘটেছিলো? শাহজাহানকে কত দিন ধরে চেনেন?ইট ভাটা থেকে কত টাকার কমিশন যেত? এই সব প্রশ্নের উত্তর খুঁজে সিবিআই।বাপ্পা মন্ডল(Bappa Mandal) এখন মিনাখাঁয় অফিসে নেই। তাই তার এক পরিচারককে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সিবিআইয়ের(CBI) তিন অফিসার জিজ্ঞাসাবাদ করে ঘুরে দেখেন ওই ইটভাটা এলাকা।

এদিকে,বসিরহাট মহকুমা আদালতে রবিবার শেখ শাহজাহানের(Sk. Sahazahan) ভাই শেখ আলমগির, মাফুজার মোল্লা এবং সিরাজুল মোল্লাকে তোলা হলে ৫ দিন সিবিআই হেফাজতের নির্দেশ দিলো বসিরহাট মহকুমা আদালত। গতকাল শনিবার শেখ শাহজাহানের ভাই আলমগীর সহ ৩ জনকে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে সিবিআই আধিকারিকরা। ইডি(ED) আধিকারিকদের ওপর হামলার ঘটনার পর বেপাত্তা শেখ শাহজাহানের সঙ্গে তার ভাই শেখ আলমগীর নিয়মিত যোগাযোগ রাখার প্রমাণ সহ ইডি আধিকারিকদের ওপর পরিকল্পিত হামলা চালানোর করারও অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে।

ভারতীয় দণ্ডবিধির(IPC) ১৪৭/১৪৮/১৪৯/৩৪১/১৮৬/৩৫৩/৩২৩/ ৪২৭/৩৭৯/৫০৬/৩৪/৩পিপি অ্যাক্ট সহ ১৭ টি ধারায় মামলা রুজু করেছে সিবিআই। এছাড়া কলকাতা হাইকোর্টের নির্দেশে শনিবারের পাশাপাশি রবিবার সন্দেশখালি থানা সংলগ্ন সন্দেশখালি সামাজিক শিক্ষা কেন্দ্রের মাঠ এলাকার বাসিন্দাদের কাছ থেকে অভিযোগ নেওয়ার জন্য বিশেষ একটি ক্যাম্প করা হয়েছে। এদিন ১৫ জনের একটি আইনজীবীদের দল সন্দেশখালিতে এসে পৌঁছায়। এদিন তারা এলাকার মানুষদের কাছ থেকে নানান ধরনের অভিযোগ নেওয়ার কাজ শুরু করেছেন। মহিলাদের শ্নীলতাহানি, এলাকার মানুষদের সম্পত্তি দখল, বাড়িঘর ভাঙচুর সহ নানান ধরনের অভিযোগ ও পুলিশের বিরুদ্ধে নানান ধরনের অভিযোগ জমা নেওয়ার কাজ শুরু হয়েছে।

Tags :
Bashirhat CBIBashirhat CBI Raid
Next Article