For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গিনেস বুকে নাম উঠল জঙ্গলমহলের ছোট্ট সংস্থিতার, আনন্দের উচ্ছাসে ভাসল বেলপাহাড়ি

07:08 PM May 30, 2024 IST | Subrata Roy
গিনেস বুকে নাম উঠল জঙ্গলমহলের ছোট্ট সংস্থিতার  আনন্দের উচ্ছাসে ভাসল বেলপাহাড়ি
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: অসম্ভবকে সম্ভব করার নজির রয়েছে অনেক। পারবো না এই কথাটা কে অসত্য প্রমাণ করে দেখিয়েছেন বাংলার জঙ্গলমহলের প্রত্যন্ত অঞ্চলে বাস করা এক ছোট্ট মেয়ে সংস্থিতা। জঙ্গলমহলের ছোট্ট মেয়ে সংস্থিতা(Sanshitha) এক অভাবনীয় প্রতিভার পরিচয় দিয়েছেন,যার দ্বারা সে শুধু যে খ্যাতি অর্জন করেছে তা নয়, নিজের নাম গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে তুলতে সক্ষম হয়েছে। তার প্রতিভা হল, মাত্র পনেরো মিনিটে পিস Jigsaw Puzzle পুরো বিশ্বের মানচিত্র সমাধান করে ফেলতে তাকে কোন বাঁধার মুখে পড়তে হয়নি'। যা দেখে কার্যত অবাক সকলেই। ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ি এলাকার থেকে এই প্রথমবার বিশ্ব রেকর্ড গড়ল ছোট্ট সংস্থিতা।

Advertisement

সে ঝাড়গ্রাম ওয়েস্ট এন্ড হাইস্কুল এর ক্লাস ওয়ান এর ছাত্রী। এই বয়সে এসে এত বড় প্রতিভার অধিকারী হওয়া সত্যিই অদম্য চেষ্টা ও জেদের ফল। জানা গিয়েছে, তার বাবা সত্যজিৎ মাহাতো পেশায় স্বাস্থ্যকর্মী ও মা ঝুমা পাইন অঙ্গন‌ওয়াড়ি কর্মী। তার এই সাফল্য এ বাবা মা এর পাশাপাশি খুশি পরিবার পরিজন সহ সবাই। শুধু ওয়াল্ড বুক অফ রেকর্ডস নয়, এর পাশাপাশি ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, ইন্টারন্যাশনাল সহ এশিয়া বুক অফ রেকর্ডস এও তার নাম রয়েছে। তার বাবা জানিয়েছেন, ইন্টারনেট এর মাধ্যমে তার ছোট্ট এই মেয়ের প্রতিভা তিনি তুলে ধরতে আবেদন জানিয়েছিলেন গত ২৪ শেষ এপ্রিল।

Advertisement

সমস্ত তথ্য খতিয়ে দেখার পর গত ১০ ই মে ই- মেইল মারফত তাদের জানানো হয়, তার মেয়ের এই প্রতিভার জন্য তার নাম বুক অফ রেকর্ডস(Books Of Records) এ উঠেছে।আর যা শুনে নিজের কান কে বিশ্বাস করতে পারেনি তার বাবা। গত ২৮ শে মে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এই পত্র বাড়িতে পোঁছে তেই খুশিতে ফেটে পড়েন গোটা পরিবার সহ এলাকার মানুষজন। তার এই কৃতিত্বের জন্য কম খ্যাতি লাভ করেনি এই ছোট্ট মেয়ে সংস্থিতা। একসময়ের গামছা এ ঢাকা মুখের আতঙ্কে ত্রস্ত বেলপাহাড়ি সংস্থিতার গর্বে এখন গর্বিত।

Advertisement
Tags :
Advertisement