For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজ্যের বিভিন্ন দফতরে ৫৫২ শূন্যপদে নিয়োগে ছাড়পত্র মন্ত্রিসভার

07:17 PM Jun 26, 2024 IST | Sundeep
রাজ্যের বিভিন্ন দফতরে ৫৫২ শূন্যপদে নিয়োগে ছাড়পত্র মন্ত্রিসভার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: লোকসভা ভোট মেটার পরে বুধবার প্রথমবারের মতো নবান্নে বসেছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। আর ওই বৈঠকেই বিভিন্ন দফতরে শূন্যপদে নিয়োগে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রাণি সম্পদ উন্নয়ন, স্বরাষ্ট্র ও শিক্ষা দফতরে বিভিন্ন শূন্যপদে যেমন নিয়োগ হচ্ছে, তেমনই সাঁওতালি ভাষায় সিক্ষক নিয়োগেও সিলমোহর দেওয়া হয়েছে।

Advertisement

লোকসভা ভোটের জন্য আদর্শ নির্বাচনী আচরণবিধি চালু থাকায় রাজ্য মন্ত্রিসভার বৈঠক করা যায়নি। একাধিক উন্নয়নমূলক প্রকল্পের কাজকর্ম থমকে রয়েছে। শুধু তাই নয়, আদর্শ আচরণবিধির কারণে নিয়োগ প্রক্রিয়াও আটকে গিয়েছিল। এদিন মন্ত্রিসভার বৈঠকে মোট ৫৫২টি শূন্য পদে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়। সূত্রের খবর, সবচেয়ে বেশি নিয়োগ হচ্ছে প্রাণিসম্পদ উন্নয়ন দফতরে। ওই দফতরে ২৭০টি শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি স্বরাষ্ট্র দফতরে ১০৫টি এবং শিক্ষা দফতরের ৩৫টি শূন্য পদেও নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে।

Advertisement

পাশাপাশি সাঁওতালি ভাষাতেও শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পূর্ণ সময়ের নয়, পার্শ্ব-শিক্ষক বা প্যারা টিচার নিয়োগ করা হবে। উত্তর দিনাজপুরে ৩৫, পশ্চিম মেদিনীপুরে ৪৩, ঝাড়গ্রামে ১৪ জন সাঁওতালি ভাষায় শিক্ষক নিয়োগে সায় দিয়েছে মন্ত্রিসভা। এদিন মন্ত্রিসভার বৈঠকে আসন্ন রথযাত্রা এবং মহরম উপলক্ষে এলাকায়-এলাকায় যাতে শান্তি-শৃঙ্খলা বজায় থাকে তার জন্য চোখ-কান খোলা রাখতেও সতীর্থ মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Tags :
Advertisement