For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উত্তরবঙ্গে চরম দুর্যোগের পূর্বাভাস, দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ ও বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা

07:22 PM Jul 05, 2024 IST | Subrata Roy
উত্তরবঙ্গে চরম দুর্যোগের পূর্বাভাস  দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ ও বিচ্ছিন্ন বৃষ্টিপাতের সম্ভাবনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মৌসুমী অক্ষরেখা সক্রিয়। পুরুলিয়া ও কাঁথির উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে এগিয়ে উত্তর - পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান, ঝাড়খন্ড, গুজরাটে। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত দত্ত এই খবর জানান। তিনি বলেন,পশ্চিম রাজস্থান থেকে মনিপুর পর্যন্ত অক্ষরেখা সক্রিয় রয়েছে। উত্তরপ্রদেশ বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে এই অক্ষরেখা বিস্তৃত।

Advertisement

উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত আরো একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে।‌উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে শনিবার।শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। প্রবল বৃষ্টির সতর্কতা দার্জিলিং জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায় ।শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ,কোচবিহার, জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায় ।

Advertisement

রবিবার রথের দিন বৃষ্টির পরিমাণ কমবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের ছয় জেলায়। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ,কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে সোমবার থেকে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টি চলবে।‌

দক্ষিনবঙ্গে(South Bengal) দিনভর মেঘলা আকাশ(Cloudy Sky) থাকবে। কোথাও সামান্য সময়ের আংশিক মেঘলা আকাশ। আপাতত এই আবহাওয়া থাকবে।শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতে ওয়াইড স্প্রেইড রেইন অর্থাৎ বেশিরভাগ জেলার বেশিরভাগ অংশেই বৃষ্টির সম্ভাবনা থাকবে। রবিবার রথের দিন থেকে ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন হবে। সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

Advertisement
Tags :
Advertisement