For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপ ২ ডিসেম্বর ঘূর্ণিঝড়ের রূপ নেবে

09:07 PM Nov 28, 2023 IST | Subrata Roy
বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপ ২ ডিসেম্বর ঘূর্ণিঝড়ের রূপ নেবে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে তা গভীর নিম্নচাপে রূপ নিয়ে আগামী ২ ডিসেম্বর নাগাদ সাইক্লোনের রূপ নেবে। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) আধিকারিক গণেশ কুমার দাস এই খবর জানান । তিনি বলেন,আগামী ৪-৫ দিন আমাদের বঙ্গে আবহাওয়া শুষ্ক থাকবে। উত্তর-পশ্চিমে শুষ্ক আবহাওয়ার প্রভাবের জন্য তাপমাত্রার খুব একটা পরিবর্তন নেই । তবে সর্বনিম্ন তাপমাত্রা আগামী চার দিনের মধ্যে ধীরে ধীরে এক এক ডিগ্রী করে বাড়বে। দক্ষিণ আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে এবং সে নিম্নচাপটি আরেকটু শক্তি বাড়াবে।

Advertisement

৩০ নভেম্বর এটি উত্তর - উত্তর পশ্চিম দিকে এগোবে এবং উত্তর- পূর্ব বঙ্গোপসাগরের ওপর বিরাজ করবে। পরবর্তীকালে দক্ষিণ পশ্চিম দিকে এগোবে। এবং দু ডিসেম্বর নাগাদ এটি ঘূর্ণিঝড়ের(Cyclone) রূপান্তরিত হবে। তবে সর্বশেষে এর অভিমুখ কোন দিকে হবে সেটা এখনই বলা যাবে না এবং এটি কত শক্তি বাড়াবে সেটাও সময় সাপেক্ষ ব্যাপার। আগামী ৪/৫ দিন কলকাতায়(Kolkata) পরিস্কার আকাশ।

Advertisement

সকালের দিকে হালকা শীতের আমেজ বজায় থাকবে। বৃষ্টির(Rain) কোন সম্ভাবনা নেই।তাপমাত্রা সর্বনিম্ন ২০ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৮ -২৯ ডিগ্রির আশেপাশে থাকবে। বঙ্গে শীত এখনই আসছে না। আলিপুর আবহাওয়াবিদদের মতে ১৫ ডিসেম্বর নাগাদ কলকাতায় শীত অনুভূত হতে শুরু করে। পরপর বেশ কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির নিচে পতন ঘটলে তখনই বঙ্গে শীতের আগমন বলে মনে করা হয়। তাই বঙ্গে শীতের আগমন পেতে আরো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

Advertisement
Tags :
Advertisement