For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে, বুধবার পর্যন্ত জারি থাকবে গরম

08:17 PM Jun 08, 2024 IST | Subrata Roy
বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে  বুধবার পর্যন্ত জারি থাকবে গরম
Advertisement

নিজস্ব প্রতিনিধি:বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে। আগামী সপ্তাহের শেষে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর কলকাতায় প্রবেশের সম্ভাবনা বাড়বে। বৃহস্পতিবার বৃষ্টির পর অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে দক্ষিণবঙ্গে। তবে তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হবে বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ও পশ্চিম মেদিনীপুরে। তাপপ্রবাহ চলবে রবিবার থেকে বুধবার।‌ শনিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান। তিনি বলেন,বাকি জেলাতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। আগামী পাঁচ দিন গরম এবং অস্বস্তিতে নাজেহাল হতে হবে। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

উত্তরবঙ্গে(North Bengal) দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা। তার আগে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে(South Bengal) বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। দু- এক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝড়ের সম্ভাবনা।শনিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ,কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে দার্জিলিং ,কালিম্পং এবং জলপাইগুড়িতে ।বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে দমকা বাতাসের সম্ভাবনা।

Advertisement

রবিবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের সঙ্গে উত্তর দিনাজপুর জেলাতে।কলকাতায় নির্ধারিত সময়ের আগেই বর্ষা আসার সম্ভাবনা নেই। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে। আগামী সপ্তাহের শেষে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর কলকাতায় প্রবেশের সম্ভাবনা বাড়বে। বৃহস্পতিবার বৃষ্টির পর অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে দক্ষিণবঙ্গে।

Advertisement
Tags :
Advertisement