For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চাল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বিজেপি নেতা

গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধানকে চাল চুরি করার সময়ে হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা। বিষয়টি পুলিশের নজরেও আনা হয়।    
04:23 PM Dec 15, 2023 IST | Koushik Dey Sarkar
চাল চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল বিজেপি নেতা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বীরভূম(Birbhum) জেলার সদর শহর হল সিউড়ি(Suri)। সেই শহরের পাশেই রয়েছে কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত(Karidhya Gram Panchayat)। নামে পঞ্চায়েত হলেও সেই এলাকার চেহারা আধা শহরের মতোই। স্থানীয়রা এই এলাকাকে কোটডে বলতেই বেশি পছন্দ করেন। সেখানেই পঞ্চায়েতের একপ্রান্তে রয়েছে জেলার প্রধান খাদ্য গুদাম। মানে FCI বা Food Corporation of India’র গুদাম। সেখান থেকেই চাল চুরি করতে গিয়ে ধরা পড়ে গেল এক বিজেপি(BJP) নেতা। শুক্রবার সকালে সঞ্জীব বাগদি নামে ওই বিজেপি নেতা তথা সিউড়ি-১ ব্লকের কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের বিজেপির উপপ্রধানকে চাল চুরি করার সময়ে হাতেনাতে ধরে ফেললেন গ্রামবাসীরা। বিষয়টি পুলিশের নজরেও আনা হয়। যদিও তার আগেই বেপাত্তা হয়ে যান ওই নেতা।     

Advertisement

চলতি বছরে হয়ে যাওয়া পঞ্চায়েত নির্বাচনে কড়িধ্যা গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে আসে। শুক্রবার সকালে সেখানকার উপপ্রধান সঞ্জীব বাগদিকে একটি চায়না ভ্যানে ভর্তি করে চাল নিয়ে যেতে দেখতে পান গ্রামবাসীরা। গ্রামবাসীরা ওই চালভর্তি ভ্যান আটকাতে সক্ষম হলেও বেগতিক দেখে চম্পট দেন সঞ্জীববাবু। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরেই তিনি FCI’র গুদাম থেকে চাল চুরি করে বেআইনিভাবে বিক্রি করেন। আর বিজেপি এই পঞ্চায়েতের ক্ষমতায় আসার পর থেকে সঞ্জীববাবু তা প্রকাশ্যেই করছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

Advertisement

যদিও অভিযুক্ত উপপ্রধানের দাবি, তিনি চাল চুরি করেননি, চাল মজুত করছিলেন। যদিও প্রশ্ন উঠেছে, পঞ্চায়েতের উপপ্রধান কেন চাল; মজুত করবেন? সেটা তো তাঁর কাজ নয়। এই প্রসঙ্গে সিউড়ির তৃণমূল বিধায়ক বিকাশ রায়চৌধুরী জানিয়েছেন, ‘গ্রামবাসীরাই চালভর্তি ভ্যান আটক করেছেন। তাঁরাই পুলিশকে খবর দিয়ে চাল বাজেয়াপ্ত করিয়েছে। আমাকে সব জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

Advertisement
Tags :
Advertisement