For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ঢেউচা-পাঁচামিতে জমিদাতা ২৬৫ জনকে পুলিশের চাকরি দিল রাজ্য

যারা পুলিশে চাকরি পেয়েছেন তাঁরা স্বেচ্ছায় জমি দিয়ে বহুদিন আগেই চাকরির আবেদন জানিয়েছিলেন। তাঁদের নথিপত্র যাচাই করে তবেই নিয়োগপত্র দেওয়া হয়েছে।
10:26 AM Jun 27, 2024 IST | Koushik Dey Sarkar
ঢেউচা পাঁচামিতে জমিদাতা ২৬৫ জনকে পুলিশের চাকরি দিল রাজ্য
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কথা রাখল রাজ্য সরকার(West Bengal State Government)। বীরভূম(Birbhum) জেলার সিউড়ি সদর মহকুমার মহম্মদবাজার ব্লকের(Muhammad Bazaar Block) ঢেউচা-পাঁচামি(Deucha Pnachami) কয়লাখনি প্রকল্পে(Coal Mines Project) জন্য জমিদাতা ২৬৫টি পরিবারের ১জন করে সদস্যকে পুলিশে চাকরি দিল রাজ্য সরকার। ইতিমধ্যেই সেই সব জমিদাতাদের পরিবারের ১জন করে সদস্যদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে। নিয়োগপত্র পেয়ে খুশি জমিদাতা পরিবারের সদস্যরা। লোকসভা নির্বাচন শেষ হতেই গতি আসতে শুরু করেছে এই কয়লাখনি প্রকল্পের কাজে। কবে থেকে মূল কয়লা উত্তোলন শুরু হবে, তারজন্য মুখিয়ে আছেন জমিদাতারা।  

Advertisement

জেলা প্রশাসন সূত্রের খবর, ২৬৫ জন জমিদাতাকে পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়া হয়েছে। গতকালই তাঁরা আসানসোলের সেভেন ব্যাটেলিয়ানে প্রশিক্ষণে যোগ দিতে যান। প্রশাসন সূত্রে খবর, এই নিয়ে প্রায় দেড় হাজার জন জমিদাতার সরকারি চাকরি হল। এছাড়াও মানবিক প্যাকেজের আওতায় তাঁরা প্রত্যেকেই জমির দাম আগেই পেয়ে গিয়েছেন। পাশাপাশি ওই দুই ধাপের মধ্যে থাকা আরও প্রায় ১০০ জনকে Group D পদে নিয়োগ করার তোড়জোড় শুরু হয়েছে। খুব শীঘ্রই তাঁদেরও নিয়োগপত্র তুলে দেওয়া হবে। সবমিলিয়ে প্রকল্পের কাজ শুরুর অনেক আগেই সুষ্ঠুভাবে প্রত্যেকে চাকরি ও জমির দাম পেয়ে যাচ্ছেন। নির্বাচনের জন্য নিয়োগপত্র দেওয়ার কাজ সম্পূর্ণ বন্ধ ছিল।  

Advertisement

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ঢেউচা-পাঁচামিতে ওপরের অংশে থাকা পাথর সরানোর কাজ শুরু করার ব্যাপারে আগ্রহী রাজ্য সরকার। এই কাজে আর দেরি করতে চাইছেন না খোদ মুখ্যমন্ত্রী। খুব শীঘ্রই সেসব নিয়ে আলোচনা শুরু হবে। তারপর সরকারি খাস জমি থেকে পাথর উত্তোলন হওয়ার কথা। একই সঙ্গে জানা গিয়েছে যারা পুলিশে চাকরি পেয়েছেন তাঁরা স্বেচ্ছায় জমি দিয়ে বহুদিন আগেই চাকরির আবেদন জানিয়েছিলেন। সেই আবেদনের ভিত্তিতে তাঁদের নানা নথিপত্র যাচাই করে তবেই নিয়োগপত্র দেওয়া হয়েছে। বাকিদের গ্রুপ ডি চাকরিও অতি দ্রুত দেওয়া হবে।

Advertisement
Tags :
Advertisement