For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

‘জগা হটাও নদিয়া বাঁচাও’, পোস্টারে ছয়লাপ রানাঘাট, প্রার্থী পরিবর্তনের সম্ভাবনা বিজেপির

সূত্রের দাবি, মুকুট শর্ত দিয়েছেন রানাঘাটে তাঁকে প্রার্থী করা হলে তবেই তিনি ফিরবেন পদ্মে। সেই শর্ত নিয়েই এখন আলোচনা চলছে পদ্ম আর মুকুটে।
04:53 PM Mar 09, 2024 IST | Koushik Dey Sarkar
‘জগা হটাও নদিয়া বাঁচাও’  পোস্টারে ছয়লাপ রানাঘাট  প্রার্থী পরিবর্তনের সম্ভাবনা বিজেপির
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেশে এখনও ১৮তম লোকসভা নির্বাচনের(General Elections 2024) দিনক্ষণ ঘোষণা হয়নি। কিন্তু তার আগেই বিজেপি(BJP) দেশের ১৯৫টি লোকসভা কেন্দ্রের জন্য তাঁদের প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। সেই তালিকায় বাংলার ২০টি লোকসভা কেন্দ্রেরও নাম ছিল। কিন্তু তারপর থেকেই যাবতীয় বিপত্তি শুরু বঙ্গ বিজেপির অন্দরে। প্রথমেই আসানসোলের পদ্মপ্রার্থী পবন সিংকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় এমন ঝড় উঠল যে পবন নিজে থেকেই জানিয়ে দিলেন তিনি আসানসোলে প্রার্থী হবেন না। সেই জায়গায় আজও প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি বিজেপি। আবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিজেপি সাংসদ জন বার্লা টিকিট পাননি আলিপুরদুয়ার থেকে। তিনি রীতিমত বিদ্রোহ ঘোষণা করে দিয়েছেন। আবার নদিয়া(Nadia) জেলার রানাঘাটে(Ranaghat Constituency) টিকিট না পেয়ে বিজেপি ছেড়ে দিয়েছেন পদ্ম বিধায়ক মুকুটমণি অধিকারী(Mukutmani Adhikari)। এবার সেই রানাঘাটের পদ্মপ্রার্থী জগন্নাথ সরকারকে(Jagannath Sarkar) নিয়েই চরম বিড়াম্বনায় পড়ে গিয়েছে বিজেপি। সূত্রের দাবি, রানাঘাটেও প্রার্থী বদলের ভাবনা শুরু হয়ে গিয়েছে।

Advertisement

মুকুট দল ছাড়ার অন্যতম কারণ হিসাবে তুলে ধরেছিলেন এবারের নির্বাচনে রানাঘাট কেন্দ্রে জগন্নাথ সরকারের বিজেপি প্রার্থী হওয়ার ঘটনা। এখন মুকুটের দলত্যাগের পরে একান্তে পদ্মনেতারা স্বীকার করে নিচ্ছেন যে, অস্বীকার করার উপায় নেই জগন্নাথ কোনওদিনই দলের সম্পদ ছিলেন না। মুকুট কিন্তু দলের সম্পদ ছিল। একদিকে মতুয়া আর অন্যদিকে চিকিৎসক। মুকুট হাতছাড়া হওয়ার অর্থ মতুয়া ভোটের একটা বড় অংশই বিজেপির হাতছাড়া হওয়া। তাই মুকুট তৃণমূলে(TMC) যোগ দিলেও এখনও তলে তলে তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলেছে পদ্মশিবির। মুকুট নিজে থেকে দলের সব পদ থেকে ইস্তফে এখনও দেননি। সূত্রের দাবি, মুকুট শর্ত দিয়েছেন রানাঘাটে তাঁকে প্রার্থী করা হলে তবেই তিনি ফিরবেন পদ্মে। সেই শর্ত নিয়েই এখন আলোচনা চলছে পদ্ম আর মুকুটে। একই সঙ্গে বিজেপির শীর্ষ নেতৃত্বের নজরে এসেছে, রানাঘাটে জগন্নাথকে ঘিরে দলের অন্দরেই প্রবল আপত্তি। কার্যত কেউ তাঁর জন্য প্রচারে নামতেই চাইছে না। জগন্নাথের জন্য যে বিজেপি এই কেন্দ্রে হারতে বসেছে সেটাও কার্যত দিনের আলোর মতোই পরিষ্কার জয়ে গিয়েছে।

Advertisement

এই অবস্থায় শনি সকালে রানাঘাট সংসদীয় এলাকা ছেয়ে গিয়েছে জগন্নাথ বিরোধী পোস্টারে। কেউ বা কারা রাতের আধাঁরে সেই সব পোস্টার লাগিয়ে দিয়েছে রানাঘাট সংসদীয় এলাকার নানা জায়গায়। সেই পোস্টারে লেখা, ‘জগা হঠাও নদিয়া বাঁচাও’। আবার কোথাও জগ্ননাথকে তুলে ধরা হয়েছে, ‘দুর্নীতিগ্রস্ত, অযোগ্য এবং চরিত্রহীন’ বলে। আর এটাই ভাবাচ্ছে বিজেপিকে। কেননা জগন্নাথের বিরুদ্ধে গত ৫ বছরে সোশ্যাল মিডিয়াতে একাধিক মহিলাঘটিত ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে। সেটা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের অজানা নয়। এখন যখন সেই জগন্নাথের বিরুদ্ধে এভাবে প্রচার শুরু হয়েছে তখন দলের ভাবমূর্তি রক্ষা করতেই আলাদা ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে বলেই সূত্রে জানা গিয়েছে। জগন্নাথের দাবি, এদিনের পোস্টারকান্ডের পিছনে মুকুটের অনুগামী ও তৃণমূলের হাত রয়েছে। বিজেপির তরফে সরাসরি এই অভিযোগ তোলা না হলেও ঘটনাটিকে তাঁরা হালকা ভাবে নিচ্ছে না। জগন্নাথ প্রার্থী হিসাবে থেকে গেলে যে বিজেপিকে আরও কঠিন লড়াইয়ের মধ্যে পড়তে হবে সেটা বুঝেই এবার রানাঘাটে প্রার্থী বদলের কথা ভাবছে পদ্মশিবির। তবে জগন্নাথের জায়গায় প্রার্থী কে হবেন? মুকুটমণি অধিকারী নাকি বিধায়ক অসীম সরকার(Ashim Sarkar), সেটাই দেখার।

Advertisement
Tags :
Advertisement