For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নমো-নমো করে রাজভবনে পালিত হল বিজেপির ‘পশ্চিমবঙ্গ দিবস’

যেহেতু এখন বিজেপির প্রয়োজন ফুরিয়েছে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালনের তাই দলগত ভাবেও এই নিয়ে কোনও উদ্যোগও নেওয়া হয়নি। 
04:57 PM Jun 20, 2024 IST | Koushik Dey Sarkar
নমো নমো করে রাজভবনে পালিত হল বিজেপির ‘পশ্চিমবঙ্গ দিবস’
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক বছরের মধ্যেই আমূল ছবি বদলে গেল। এক বছর আগে আজকের দিনেই মানে ২০ জুন, বঙ্গ বিজেপি(Bengal BJP) অন্দরে ছিল সাজ সাজ রব। কেননা এই দিনটিকে ‘পশ্চিমবঙ্গ দিবস’(Paschimbanga Diwas) হিসাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছিল পদ্মশিবির, যা নিয়ে রাজ্য সরকার এবং রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের তীব্র আপত্তি ছিল। কিন্তু এদিন সেই দিনটাই পালন করা হম নমো নমো করে রাজভবনের(Rajbhawan Kolkata) অন্দরে। মজার কথা সেই অনুষ্ঠানে না ছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস, না ছিলেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও। ছিলেন না দিলীপ ঘোষ ও রাহুল সিনহারাও। খালি ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari)। আর এই ঘটনাই এখন বঙ্গ বিজেপিকে নতুন করে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। নানান মহলে দাবি উঠেছে, বিজেপি বাংলাকে নিয়ে আদৌ চিন্তিত নয়, তাঁরা ‘পশ্চিমবঙ্গ দিবস’ নিয়ে কার্যত রাজনীতি করছে। যেহেতু এখন বিজেপির প্রয়োজন ফুরিয়েছে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালনের তাই দলগত ভাবেও এই নিয়ে কোনও উদ্যোগও নেওয়া হয়নি। 

Advertisement

এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কলকাতায় মেয়ো রোডে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে মাল্যদান করেন। কয়েক জন বিধায়ককে নিয়ে তিনি বিধানসভায় শ্যামাপ্রসাদের প্রতিকৃতিতেও পুষ্পার্ঘ্য নিবেদন করেন। বিজেপি পরিষদীয় দল এমনটা করলেও রাজ্য বিজেপির পক্ষে তেমন কোনও কর্মসূচিই নেওয়া হয়নি। আর তা নিয়েও প্রশ্ন উঠেছে। যে বিজেপি দাবি করে, শ্যামাপ্রসাদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই দিনে ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করা উচিত, সেই বিজেপি কেন এদিন কোনও কর্মসূচী রাখল না? ওয়াকিবহাল মহলের দাবি, আসলে বিজেপিই এই ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন সবটাই হচ্ছে ভড়ং। যেহেতু গতবছর বিজেপি দেশে একক সংখ্যাগরিষ্ঠতায় শাসক হিসাবে ছিল, তাই তৃণমূলকে দমিয়ে রাখতে বিজেপি উঠেপড়ে লেগেছিল ‘পশ্চিমবঙ্গ দিবস’ পালন করতে। কিন্তু এই বছর সেই বাংলাতেই কমেছে বিজেপির আসন ও সমর্থন। তার জেরে নমো নমো করে এবার পালন হয়েছে ‘পশ্চিমবঙ্গ দিবস’। ঠিক যেমন ভোটের আগে কথায় কথায় শোনা যেত ‘জয় শ্রী রাম’, যা এখন আর দেশে কোথাও শোনা যায় না, ঠিক তেমনি বিজেপির কাছে এখন আর ‘পশ্চিমবঙ্গ দিবস’র কোনও দাম নেই।

Advertisement

Advertisement
Tags :
Advertisement