For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টিগ্গার হয়ে প্রচারে নামেনি বিজেপির চা শ্রমিক সংগঠন, বিতর্কে বার্লা

বার্লার হাতে থাকা BTWU টিগ্গার হয়ে প্রচারেই নামছে না, গা ঘামানো তো সেখানে বহু দূরের ব্যাপার। দিশাহারা অবস্থা বিজেপির।
02:38 PM Mar 16, 2024 IST | Koushik Dey Sarkar
টিগ্গার হয়ে প্রচারে নামেনি বিজেপির চা শ্রমিক সংগঠন  বিতর্কে বার্লা
Courtesy - Facebook
Advertisement

নিজস্ব প্রতিনিধি: All is not Well in BJP। চোখ দিন ডুয়ার্স(Dooars) পানে। দেখবেন সেখানকার চা বাগানে আলিপুরদুয়ার লোকসভা(Alipurduyar Constituency) কেন্দ্রের বিজেপি প্রার্থী মনোজ টিগ্গার(Manoj Tigga) হয়ে প্রচারেই নামেনি বিজেপির নিজস্ব চা শ্রমিক সংগঠন ভারতীয় টি ওয়ার্কার্স ইউনিয়ন বা BTWU। কান পাতলেই শোনা যাচ্ছে, এর নেপথ্যে রয়েছেন আলিপুরদুয়ারের বিজপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা(Jon Barla)। কেননা এই বার্লাই যেমন এবার ২৪’র ভোটে আলিপুরদুয়ার থেকে টিকিট না পেয়ে প্রকাশ্যেই টিগ্গা বিরুদ্ধে মুখ খুলেছিলেন, তেমনি ক্ষোভ উগরে দিয়েছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের দিকেও। পরে অবশ্য জানিয়েছিলেন, আলিপুরদুয়ার থেকে যাতে মনোজ টিগ্গা জয়ী হন তার জন্য সর্বোত ভাবে প্রচেষ্টা ও প্রচার করবেন তিনি। যদিও বাস্তব তথ্য বলে দিচ্ছে, মুখের কথা আর কাজের পরিণত হয়নি। বার্লার হাতে থাকা BTWU টিগ্গার হয়ে প্রচারেই নামছে না, গা ঘামানো তো সেখানে বহু দূরের ব্যাপার। আর তাতেই পদ্মের অন্দরে জোর আশঙ্কা, চা বাগানের ভোট না তৃণমূলের দিকে চলে যায়।

Advertisement

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে টিকিট না পেয়ে বার্লা প্রকাশ্যেই নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন। তিনি দাবি করেছিলেন, টিগ্গাই কলাকাঠি নেড়ে তাঁর টিকিট পাওয়া আটকে দিয়েছে। টাকা দিয়ে টিকিট কিনেছেন টিগ্গা। এখানেই থেমে যাননি বার্লা। দাবি করেছিলেন, টিগ্গার সম্পত্তি বৃদ্ধি অস্বাভাবিক। সেই ঘটনার পরে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের রোষের মুখে পড়েছিলেন বার্লা। অন্তত সূত্র সেই কথাই বলছে। তার জেরেই কিছুটা হলেও পরে সুর নরম করেন বার্লা। জানান টিগ্গার জয়ের জন্য সর্বোত ভাবে চেষ্টা করবেন তিনি। কিন্তু ঘটনা হচ্ছে, বার্লার হাতের মুঠোয় থাকা বিজেপির চা শ্রমিক সংগঠন BTWU এখনও টিগ্গার হয়ে প্রচারে নামেনি। উল্টে, টিগ্গার বিরুদ্ধে হাতে লেখা পোস্টার সাঁটানো হয়েছে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের মধ্যে থাকা অসংখ্য চা বাগানে। অনেকেই মনে করছেন, বার্লাই পিছনে থেকে BTWU-কে দিয়ে এই কাজ করাচ্ছেন।

Advertisement

পোস্টার প্রসঙ্গে BTWU প্রকাশ্যে কিছু না জানালেও সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক তেওফিল সোরেন সাফ জানিয়ে দিয়েছেন, ‘বার্লা টিকিট না পাওয়ায় বিজেপি প্রার্থীর হয়ে প্রচারের কোনও প্রশ্নই নেই। তাছাড়া আমাদের দাবি ছিল, চা শ্রমিকদের অবসরের বয়স ৫৮ থেকে বাড়িয়ে ৬০ বছর করা। কেন্দ্র সেই দাবিও পূরণ করেনি। কেন্দ্র চা শ্রমিকদের ন্যূনতম মজুরির প্রতিশ্রুতি পূরণেও ব্যর্থ হয়েছে। ফলে বিজেপি প্রার্থীর হয়ে আমরা প্রচারে নামছি না।’ ভুললে চলবে না, ডুয়ার্সের চা বলয়ে বিজেপির মূল শক্তি এই BTWU। এই সংগঠনকেই সামনে রেখে গত লোকসভা ভোটে আলিপুরদুয়ারে বার্লা প্রায় আড়াই লক্ষ ভোটে জয়ের মুখ দেখেছিলেন। কিন্তু এবার সেই BTWU হাতগুটিয়ে বসে গিয়েছে। অতঝচ কে না জানে, চা বাগান যার, ভোটও তাঁর। আর এই অবস্থায় আলিপুরদুয়ার আসনে এখন দিশাহারা অবস্থা বিজেপির।

Advertisement
Tags :
Advertisement