For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শ্যামনগরে পুকুর ভরাট রুখতে ছুটে গেলেন বিএলআরও

12:41 PM Mar 29, 2024 IST | Mainak Das
শ্যামনগরে পুকুর ভরাট রুখতে ছুটে গেলেন বিএলআরও
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ফের পুকুর ভরাটের অভিযোগ প্রকাশ্যে এল। ঘটনাটি ঘটেছে ভাটপাড়া পুরসভা এলাকার নতুনগ্রামে। পুকুর ভরাটের খবর পেয়েই ঘটনাস্থলে যান ব্যারাকপুর-১ ব্লকের বিডিও। পুকুর ভরাটের কাজে ব্যবহৃত জেসিবি মেশিনটিকে বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

সম্প্রতি ভাটপাড়া পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের শ্যামনগর নতুনগ্রামে পুকুর ভরাটের অভিযোগ প্রকাশ্যে আসে। জানা যায়, বিদ্যাধরপুর মৌজার ৪৪০ নম্বর দাগে ছয় কাটা জায়গায় পুকুর ভরাটের কাজ চলছিল। জেসিবি মেশিন দিয়ে মাটি ভরাটের কাজ চলছিল। এই বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ আসার পরই বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে আসেন ব্যারাকপুর ১ নম্বর ব্লকের বিএলআরও দীপঙ্কর রায়। খবর দেওয়া হয় জগদ্দল পুলিশকে। পুলিশ এসে জেসিবি মেশিন বাজেয়াপ্ত করে নিয়ে যায়।

Advertisement

এই প্রসঙ্গে ব্যারাকপুর ১ নম্বর ব্লকের বিএলআরও দীপঙ্কর রায় জানান, পুকুরটিকে যাতে আগের অবস্থায় ফিরিয়ে আনা হয়, সেজন্য পুকুরের মালিককে নোটিশ দেওয়া হবে। তবে মালিক যদি পুকুর খননের কাজ ফের শুরু না করেন, তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, এর আগে কলকাতা পুরনিগমের বিভিন্ন এলাকা থেকেও পুকুর ভরাটের খবর প্রকাশ্যে আসে। সম্প্রতি গার্ডেনরিচে যে বহুতলে বিপর্যয়ের ঘটনাটি ঘটেছে, সেই বহুতলটি যে জমির ওপর তৈরি হয়েছে, সেই জমিতে একটা সময়ে জলাশয় ছিল বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে পুকুর ভরাটের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন।

Advertisement
Tags :
Advertisement