For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শনি থেকেই ব্রিগেডের ভিড়ে ভরছে শহর কলকাতা, নজর কাড়ছে সভামঞ্চের র‍্যাম্প

আগামিকাল ব্রিগেডের বুকে তৃণমূলের জনগর্জন সভা। সেই সভার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে মঞ্চ। থাকছে মোট ৩টি র‍্যাম্পও।
11:16 AM Mar 09, 2024 IST | Koushik Dey Sarkar
শনি থেকেই ব্রিগেডের ভিড়ে ভরছে শহর কলকাতা  নজর কাড়ছে সভামঞ্চের র‍্যাম্প
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রাত পোহালেই আগামিকাল শহর কলকাতার(Kolkata) বুকে বসতে চলেছে ব্রিগেডের আসর। তৃণমূলের(TMC) জনগর্জন সভা(Janagarjan Sabha)। সেই সভা উপলক্ষ্যে ইতিমধ্যেই কলকাতার বুকে ভিড় জমাতে শুরু করে দিয়েছেন তৃণমূলের কর্মী ও সমর্থকেরা। বিশেষ করে যারা দূর দূরান্ত জেলা থেকে বা ভিন রাজ্য থেকে আসছেন তাঁরা ইতিমধ্যেই চলে আসতে শুরু করেছেন কলকাতায়। কেউ আসছেন তামিলনাড়ু থেকে তো কেউ আসছেন ত্রিপুরা থেকে, কেউ উত্তরপ্রদেশ থেকে আসছেন তো কেউ আসছেন মেঘালয় থেকে, কেউ গোয়া থেকে আসছেন তো কেউ আসছেন দিল্লি থেকে। উত্তরবঙ্গের জেলাগুলি থেকেও ইতিমধ্যেই লোক আসা শুরু হয়ে গিয়েছে। যেহেতু রেলের তরফে তৃণমূলকে ব্রিগেডের ভিড় টানতে কোনও ট্রেন দেওয়া হচ্ছে না, তাও প্রায় ১০০টি বাসে করে উত্তরবঙ্গ থেকে তৃণমূলের কর্মী ও সমর্থকেরা আসছেন কলকাতা শহরে। তবে এসবের মাঝে সব থেকে বেশি এখন নজর কাড়ছে ব্রিগেডের(Brigade Parade Ground)  বুকে সভামঞ্চের র‍্যাম্প।

Advertisement

ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের যে অংশে সভা করা হচ্ছে তাকে বেশ কতগুলি ব্লকে ভাগ করা হয়েছে। মঞ্চ এবং ডি জোন বাদ দিয়ে প্রায় ৪০ থেকে ৫০টির কাছাকাছি ব্লকে ভাগ করা হয়েছে মাঠকে, যেখানে কর্মী সমর্থকরা থাকবেন। আবার মূল মঞ্চের দুই পাশে আলাদা আলাদা করে দুটি পৃথক মঞ্চ গড়া হয়েছে। সেগুলি অবশ্য মূল মঞ্চের তুলনায় কিছুটা ছোট। মূল মঞ্চের ঠিক সামনে দিয়েই একটি সিঁড়ির মাধ্যমে জুড়ে দেওয়া হয়েছে প্রায় ৩৪০ ফুটের একটি র‍্যাম্পকে(Ramp)। সেই র‍্যাম্প ধরে মূল মঞ্চের যে কোনও নেতানেত্রী সোজাসুজি পৌঁছে যেতে পারবেন কর্মী সমর্থকদের মাঝে। মূল মঞ্চ থেকে প্রায় ১৫০ ফুট পরে ইংরেজির ‘T’ আকারের আরও দুটি র‍্যাম্প থাকছে যা মঞ্চের নীচে সমর্থকদের মধ্যে বাঁ দিক এবং ডানদিকে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছে।

Advertisement

তৃণমূলের ব্রিগেডের সভার জন্য যারা ইতিমধ্যেই শহরে চলে এসেছেন তাঁদের সল্টলেকের সেন্ট্রাল পার্ক, যাদবপুরের গীতাঞ্জলি স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের মতো জায়গায় রাখা হয়েছে। তবে আগামিকাল সব থেকে বড় চ্যালেঞ্জ হতে চলেছে ব্রিগেডের আশেপাশের রাস্তায় যানবাহণ সচল রাখা। সমর্থকদের মাঠের মধ্যেই রাখা যেমন তৃণমূলের কাছে চ্যালেঞ্জ হয়ে উঠতে চলেছে তেমনি পুলিশের কাছে চ্যালেঞ্জ হয়ে উঠতে চলেছে শহরের গতি বজায় রাখা। সেই সূত্রেই পুলিশ বিশেষ নির্দেশিকাও বার করেছে। তাতে জানানো হয়েছে, আগামিকাল ব্রিগেডের জন্য শহরের বেশ কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাতে বলা হয়েছে, রবিবার ১০ মার্চ কলকাতা পুলিশের আওতাভুক্ত এলাকায় পণ্যবাহী গাড়ি (অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া) চলাচল ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত বন্ধ থাকবে।

ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত যে সব রাস্তা দিয়ে নিয়ন্ত্রীত ভাবে যানবাহন চলাচল করবে সেগুলি হল, আমহার্স্ট স্ট্রিট(উত্তর থেকে দক্ষিণ), বিধান সরণি (কে সি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড-দক্ষিণ থেকে উত্তর), কলেজ স্ট্রিট (দক্ষিণ থেকে উত্তর), ব্রাবোর্ন রোড (উত্তর থেকে দক্ষিণ), স্ট্র্যান্ড রোড (হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমান্ট স্ট্রিটের দক্ষিণ থেকে উত্তর অংশ), বি বি গাঙ্গুলি স্ট্রিট (পূর্ব থেকে পশ্চিম), বেন্টিক স্ট্রিট (দক্ষিণ থেকে উত্তর), নিউ সিআইটি রোড (পূর্ব থেকে পশ্চিম) এবং রবীন্দ্র সরণি (বি কে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট পর্যন্ত দক্ষিণ থেকে উত্তর)।   

Advertisement
Tags :
Advertisement